রাজ্য বিভাগে ফিরে যান

খুন হওয়া তৃণমূল কর্মীর গ্রামে গেল না ‘পক্ষপাতদুষ্ট’ কেন্দ্রীয় দল

May 10, 2021 | 1 min read

ছবি: প্রতীকী

বিজেপির তোলা সন্ত্রাসের অভিযোগ খতিয়ে দেখতে এসে কেন্দ্রীয় প্রতিনিধি দল বিজেপি নেতাকে নিয়েই এলাকা ঘুরল। বিজেপি নেতৃত্বের বাছাই করে দেওয়া গ্রাম ও মানুষের সঙ্গেই কথা বললেন প্রতিনিধি দলের সদস্যরা। ধনেখালিতে তৃণমূলের বিরুদ্ধে যেখানে হামলার অভিযোগ উঠেছে, সেই এলাকা পরিদর্শন করা হলেও ধনেখালি থানা এলাকতেই খুন হওয়া তৃণমূল কংগ্রেস কর্মীর গ্রামে প্রতিনিধি দল গেল না। রবিবার দিনভর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিনিধি দলের এহেন কাণ্ড দেখে রাজ্যের শাসকদল স্বভাবতই পক্ষপাতের অভিযোগ তুলেছে। ওয়াকিবহাল মহলও সরকারি প্রতিনিধি দলের কর্মকাণ্ড দেখে বিস্মিত। এদিন কেন্দ্রীয় প্রতিনিধি দল অবশ্য ধনেখালি থানার একাংশের পুলিস কর্মীদের ধমকধামক করতে ছাড়েনি। ঘটনার জেরে প্রশাসনিক মহলেও ক্ষোভ তৈরি হয়েছে।

কেন্দ্রীয় প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রকের অতিরিক্ত সচিব গোবিন্দ মোহন। তিনি এদিন কোনও মন্তব্য করেননি। তবে তৃণমূল কংগ্রেসের হুগলি জেলা সভাপতি দিলীপ যাদব বলেন, ধনেখালি থানা এলাকাতেই আমাদের দলীয় কর্মী খুন হয়েছেন। সেখানে কেন্দ্রীয় প্রতিনিধি দল যায়নি। তাঁরা জেলায় ঢোকার পর থেকেই বিজেপির একাধিক নেতাকে সঙ্গে নিয়ে ঘুরছেন। তাঁদের দেখানো পথেই হাঁটছেন। এই ঘটনা প্রমাণ করে কেন্দ্রীয় সরকারি ওই দল নিরপেক্ষ নয়। এই ঘটনা দুর্ভাগ্যজনক। পাশাপাশি বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারের উদ্দেশ্যও দিবালোকের মতো স্পষ্ট। বিজেপির ধনেখালির প্রার্থী তথা কেন্দ্রীয় প্রতিনিধি দলের ‘লোকাল গাইড’ তুষার মজুমদার অবশ্য অকপট। তিনি বলেন, আমাদের কর্মীরা আক্রান্ত, ঘরছাড়া। আমরা তাঁদের কাছেই কেন্দ্রীয় দলকে নিয়ে গিয়েছি।


বিজেপি ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এদিন হেলিকপ্টারে চুঁচুড়ায় নামে পাঁচ সদস্যের কেন্দ্রীয় প্রতিনিধি দল। তারপর দলটি কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তায় ধনেখালিতে যায়। সেখান চক সুলতান, লুকাবাটি সহ একাধিক গ্রামে প্রতিনিধিরা ঘোরেন। প্রতিনিধি দল সূত্রে জানা গিয়েছে, তাঁরা আরামবাগ মহকুমা পরিদর্শনে যাবেন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #central team, #Murder

আরো দেখুন