দেশ বিভাগে ফিরে যান

নদীতে ভাসমান দেহের পর এবার মাটিতে পোঁতা দেহ উদ্ধার যোগী রাজ্যে

May 13, 2021 | < 1 min read

উত্তরপ্রদেশ, বিহার, মধ্যপ্রদেশ… নদীতে লাশ ভেসে যাওয়ার ঘটনার বেশ কয়েক দিন ধরেই সাক্ষী থাকছে গোটা দেশ। এ বার একাধিক লাশের খোঁজ মিলল নদীর ধারে। এ বারেও ঘটনাস্থল সেই উত্তরপ্রদেশ (Uttar Pradesh)।

উত্তরপ্রদেশের উন্নাও জেলায় গঙ্গার ধারে বালির নীচে পাওয়া গেল দেহ। নদীর ধারে এ রকম দু’টি জায়গা থেকে বেশ কয়েকটি দেহ উদ্ধার হয়েছে। এগুলি কোভিড আক্রান্তদের দেহ কি না সে ব্যাপারে প্রশাসনের তরফে নিশ্চিত ভাবে কিছু জানানো হয়নি। স্থানীয়দের মোবাইলে তোলা ভিডিয়োতে দেখা গিয়েছে, বালির নীচে পুঁতে রাখা অধিকাংশ দেহ গেরুয়া কাপড়ে মোড়া।

জেলার এক উচ্চপদস্থ সরকারি আধিকারিক জানিয়েছেন, যে দু’টি জায়গায় দেহ পাওয়া গিয়েছে, তার মধ্যে একটি উন্নাও-সহ তিনটি জেলার লোকেদের অন্যতম সৎকার কেন্দ্র। এ ব্যাপারে উন্নাওয়ের জেলাশাসক রবীন্দ্র কুমার বলেছেন, ‘‘কিছু লোক দেহ না পুড়িয়ে নদীর ধারে বালিতে পুঁতে দেন। দেহ উদ্ধারের খবর পেয়ে আমি অফিসারদের ঘটনাস্থলে পাঠিয়েছিলাম। তাঁদের ঘটনার তদন্ত করে ব্যবস্থা নিতে বলছি।’’ তবে দেহগুলি কোভিড রোগীদের কি না সে ব্যাপারে এখনও নিশ্চিত তথ্য নেই বলেই জানিয়েছেন তিনি।

স্থানীয়রা মনে করছেন পোড়ানোর কাঠের অভাবেই এ ভাবে পুঁতে দেওয়া হয়েছে দেহ। এই সপ্তাহেই উত্তরপ্রদেশের গাজীপুরে গঙ্গায় দেহ ভাসতে দেখা যায়। সেই দৃশ্যের পুনরাবৃত্তি দেখা গিয়েছিল বিহারেও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #Coronavirus in India, #DeadBody, #Unnao Ganga

আরো দেখুন