দেশ বিভাগে ফিরে যান

‘নিখোঁজ’ অমিত শাহের জন্য থানায় ‘মিসিং ডায়েরি’

May 13, 2021 | < 1 min read

নিখোঁজ অমিত শাহ! কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী কোথায়? তা খুঁজে বার করতে বুধবার দিল্লি পুলিশের দ্বারস্থ হয়েছেন এক ছাত্রনেতা। ন্যাশনাল স্টুডেন্ট ইউনিয়ন অফ ইন্ডিয়া(NSUI)-র সাধারণ সম্পাদক নাগেশ কারিআপ্পা জানান, অমিত শাহ নিখোঁজ। এই মর্মে দিল্লি পুলিশ স্টেশনে তিনি একটি নিখোঁজ ডায়েরি করেছেন।

কিন্তু টিভির পর্দায়, নিজের দফতরে দেখা যাচ্ছে অমিত শাহকে। সেক্ষেত্রে এই ‘মিসিং ডায়েরি’-র তাৎপর্য কী? এই প্রশ্নের উত্তরে নাগেশ জানান, রাজনৈতিক নেতাদের জীবনের উদ্দেশ্য দেশের মানুষের সেবা করা, নিজের দেশের মানুষের পাশে দাঁড়ানো। তাদের দুঃখে সময় পাশে থেকে সাহায্য করা। কিন্তু দেশ যখন কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে তখন দেখা পাওয়া যাচ্ছে না এই রাজনৈতিক নেতাদের।

NSUI এর জাতীয় সম্পাদক এবং মুখপাত্র লোকেশ ছুগ দাবি করেন, এই রিপোর্ট ফাইল করার পরেই নাগেশ কারিয়াপ্পাকে জিজ্ঞাসাবাদ করে দিল্লি পুলিশ। লোকেশের কথায়, ২০১৩ সালের আগে পর্যন্ত রাজনীতিবিদরা নিজেদের কর্তব্য সম্বন্ধে ওয়াকিবহাল ছিলেন। মানুষের পাশে দাঁড়াতেন। কিন্তু BJP সরকার ক্ষমতায় আসার পর ধীরে ধীরে অবস্থার পরিবর্তন হয়। বর্তমানে দেশ যখন একটি কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে, তখন প্রধানমন্ত্রীর পরেই যিনি সবথেকে বেশি ক্ষমতাসীন তিনি ‘নিখোঁজ’। সাধারণ মানুষের পাশে পাওয়া যাচ্ছে না তাঁকে। সেক্ষেত্রে তাঁকে খুঁজে পাওয়ার জন্যই এই পদক্ষেপ।

একটি বিবৃতিতে NSUI এর পক্ষ থেকে জানানো হয়, ‘করোনা পরিস্থিতির জন্য দেশ একটি কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। এই পরিস্থিতিতে সরকার যাতে দেশের প্রত্যেকটি মানুষের পাশে দাঁড়ায়, আমরা প্রত্যেকেই তা চাইছি। দেশের প্রত্যেকটি মানুষের কাছে সরকারকে উত্তর দিতে হবে। কিন্তু বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে মোদী সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ। তাই এই নিখোঁজ রিপোর্ট দায়ের করা হয়েছে। আমরা চাই সরকার সামনে এসে নিজের পক্ষ রাখুক।’

TwitterFacebookWhatsAppEmailShare

#NSUI, #missing diary, #Amit shah

আরো দেখুন