বিনোদন বিভাগে ফিরে যান

কিশোর তনয়ের পর বিস্ফোরক আশা, বিপাকে ইন্ডিয়ান আইডল

May 14, 2021 | 2 min read

ভারতীয় টেলিভিশন রিয়্যালিটি শো এর মধ্যে অন্যতম একটি হল ইন্ডিয়ান আইডল (Indian Idol)। শোতে বিচারকের আসনে রয়েছে গায়িকা নেহা কক্কর, হিমেশ রেশমিয়া, ও বিশাল দাদলানি। সম্প্রতি ইন্ডিয়ান আইডল ১২ বেশ চর্চায় চলে এসেছে সোশ্যাল মিডিয়াতে। কারণ ইন্ডিয়ান আইডল কিশোর কুমারকে (Kishore Kumar) নিয়ে একটি বিশেষ পর্ব আয়োজিত হয়েছিল। সেই পর্বে কিশোর কুমারকে শ্রদ্ধার্ঘ্য দিয়েই একাধিক গান হয়েছিল। আর স্পেশাল অতিথি হিসাবে মঞ্চে উপস্থিত ছিলেন কিশোর কুমারের ছেলে অমিত কুমার (Amit Kumar)।

শোতে কিশোর কুমারকে উদ্দেশ্য করে একটি ট্রিবিউট দিয়েছেন নেহা কক্কর, হিমেশ রেশমিয়া ও বিশাল দাদলানি। কিন্তু নেটিজেনদের মতে বিচারকদের গাওয়া গানটি মোটেও ভালো হয়নি। এই নিয়ে সোশ্যাল মিডিয়াতে ইন্ডিয়ান আইডল বিচারকদের নিয়ে ট্রোল চলছিল। এরপর স্পেশাল অতিথি অমিত কুমার এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে তিনি শোটি মোটেও উপভোগ করেননি। যেটা সকলের কাছে চমকে দেবার মত একটি সত্যি।

এরপর ইন্ডিয়ান আইডল সম্পর্কে কিছু বিস্ফোরক তথ্য জানিয়েছেন কিশোর কুমার পুত্র অমিত কুমার। তিনি বলেন, ‘আমি সেটাই করেছি যেটা আমাকে করতে বলা হয়েছিল। আমাকে বলা হয়েছিল যে যেমনই গান করুক না কেন ভালো বলতে। প্রতিটা প্রতিযোগীর গান হবার পর তাদের প্রশংসা করতে। কারণ কিশোর কুমারের প্রতি একটা শ্রদ্ধার্ঘ্য দেওয়া হচ্ছে, তাই প্রশংসা করতে হবে। আমি রিকুয়েস্ট করেছিলাম যদি শোএর আগে আমায় স্ক্রিপ্ট দেওয়া হলে ভালো হয় তবে তার কিছুই হয়নি’।

কিশোর পুত্র অমিত কুমারের পর এবার ইন্ডিয়ান আইডল নিয়ে বিস্ফোরক আশা ভোঁসলে। এক সাক্ষাৎকারে তিনি আশা বলেন, ,’ ওঁদের কাছে গান নেই। তাই আমাদের গাওয়া গান গাইছেন। ‘বর্ষীয়ান গায়িকা আরোও বলেন, এই প্রজন্ম স্বর্ণ যুগের গানকে ভেঙে চুরে, নেচে গেয়ে যেভাবে পারছে পরিবেশন করছে। মেনে নিয়েছি। প্রযুক্তির উন্নতি মানতেই হবে। এই প্রজন্ম তাকে কাজেও লাগাবে। তাছাড়া এ সবই এখন চলছে।’

তিনি আরও বলেন, ‘যে ভাবেই গাওয়া হোক সেই পুরনো আমলকেই আঁকড়ে থাকতে হচ্ছে! এভাবে কত পুরনো গান নতুন করে শুনছেন সবাই। মনে রাখছেন। অনুষ্ঠানে শুনতেও চাইছেন। কবে গেয়েছি! তারপর ভুলেও গিয়েছি। এই প্রজন্ম সেই সব গান মনে রেখে দিয়েছে। একজন শিল্পীর কাছে এর থেকে বড় তৃপ্তি আর কী হতে পারে?’

TwitterFacebookWhatsAppEmailShare

#indian idols, #Asha Bhosle

আরো দেখুন