দেশ বিভাগে ফিরে যান

নজরে আবার উন্নাও, যোগিরাজ্যে থানায় এনে মারধর, মৃত নাবালক

May 22, 2021 | < 1 min read

ফের বিতর্কের কেন্দ্রবিন্দু যোগীরাজ্যের উন্নাও। থানায় তুলে নিয়ে গিয়ে বেধরক মারধর করা হয়। পুলিসি মারের জেরে মৃত্যু হল বছর ১৭-র এক কিশোরের। আর এই ঘটনার খবর প্রকাশ হতেই চাঞ্চল্য ছড়ায়।

কিন্তু ওই নাবালকের অপরাধ কী? করোনা কার্ফুর মধ্যেই উন্নাও জেলার বাঙ্গরমউ শহরের বাসিন্দা ওই নাবালক বাড়ির সামনেই বসে সবজি বিক্রি করছিল। ব্যস অপরাধ এটুকুই। তাই কার্ফু (Curfew) আইন ভাঙার অপরাধে তাকে থানায় তুলে নিয়ে এসে বেধরক মারধর করা হয়। তার জেরে তার শারীরিক অবস্থা খারাপ হতে শুরু করে। তখন তাকে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয় স্বাস্থ্য কেন্দ্রে। সেখানেই চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করে।

এই ঘটনায় দুই কনস্টেবল ও একজন হোমগার্ডকে সাসপেন্ড করা হয়েছে। মৃতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়, থানায় প্রচন্ড মারধরের জেরেই তার মৃত্যু হয়েছে। ওই নাবালকের মৃত্যুর পরই স্থানীয় বাসিন্দারা পথ অবরোধ শুরু করে। অভিযুক্তদের শাস্তি এবং মৃতের পরিবারের জন্য ক্ষতিপূরণ ও শাস্তির দাবিও জানানো হয়।

এরপরই উত্তর প্রদেশ পুলিসের তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়, লকডাউনের (Lockdown)নিয়ম ভঙ্গ করায় এক কিশোরকে তুলে আনা হয়। থানায় আনার পরই তাঁর শারীরিক অবস্থা খারাপ হয় এবং তৎক্ষণাৎ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা চলাকালীন ওই কিশোরের মৃত্যু হয়। মারধরের ঘটনার অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত দুই কনস্টেবল ও একজনকে হোমগার্ডকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। গোটা ঘটনার তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #Death, #COVID 19 Deaths, #Curfew, #Torture In Lock Up

আরো দেখুন