কলকাতা বিভাগে ফিরে যান

অপমান করতেই মোদির ভার্চুয়াল বৈঠক, মমতার কথায় সায় হেমন্তর

May 23, 2021 | < 1 min read

করোনা নিয়ে ভার্চুয়াল বৈঠকে মুখ্যমন্ত্রীদের চুপ করিয়ে রাখা হল, তা নিয়ে সরব হয়েছেন মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই জেলার আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। কোভিড মোকাবিলায় তাঁদের প্রচেষ্টার প্রশংসা করাই ছিল উদ্দেশ্য। কিন্তু এখানে মুখ্যমন্ত্রীদের কিছু বলতে না দেওয়া নিয়ে অপমানিত বোধ করেন মমতা। তিনি পরিষ্কার জানান, এভাবে মুখ্যমন্ত্রীদের ডেকে এনে অপমান করেছেন প্রধানমন্ত্রী। করোনা (COVID19) নিয়ে বৈঠকে এত ঢিলেঢালা ভাব কেন তাঁর, প্রশ্ন তুলেছেন মমতা।

এই বৈঠক নিয়ে এবার মুখ খুললেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন (Hemant Soren)। তিনি বললেন যে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে তিনি সম্পূর্ণ একমত যে তাদের অপমান করতেই জেলাশাসকের নিয়ে এই ধরণের বৈঠকের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী, কারণ কোনও মুখ্যমন্ত্রীদের কোনও কিছুই বলার অবকাশ ছিল না। মুখ্যমন্ত্রীদের ডিঙিয়ে জেলাশাসককে সঙ্গে বৈঠক করার কোনও পূর্ববর্তী উদাহরণ আছে কিনা, প্রশ্ন তোলেন তিনি।

হেমন্ত সোরেন আরও বলেন, যে এই ধরণের বৈঠক যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোর বিরুদ্ধে। তিনি যদি কেন্দ্রীয় স্বাস্থ সচীবের সঙ্গে বৈঠক করেন, তা কেন্দ্র কি ভাবে নেবে, প্রশ্ন করেছেন তিনি। প্রধানমন্ত্রীর কোথায় বসে আছে, তাঁর ভেবে দেখা উচিত, বলেন হেমন্ত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Narendra Modi, #Hemant Soren

আরো দেখুন