কলকাতা বিভাগে ফিরে যান

করোনাকে হারিয়ে বাড়ি ফেরার পথে জয় গোস্বামী

May 24, 2021 | < 1 min read

সম্প্রতি করোনা (COVID19) আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন কবি জয় গোস্বামী (Joy Goswami)। এরপর অবস্থার কিছুটা অবনতি হওয়ায় সিসিইউ-তে স্থানান্তর করা হয় তাঁকে। তবে চিকিৎসকদের চেষ্টায় ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন কবি। সোমবার তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয় বাড়ি ফিরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে কবি জয় গোস্বামীকে। তিনি সুস্থ আছেন।

গত ১৬ মে করোনা আক্রান্ত হয়ে বেলেঘাটা আই ডি হাসপাতালে ভর্তি করা হয় কবি জয় গোস্বামীকে। এদিন সকাল থেকেই প্রবল জ্বরে আক্রান্ত হন জয় গোস্বামী। তার সঙ্গে বমিও হয় বার বার। সেই সঙ্গে ছিল পেটের সমস্যা। দুপুর থেকে ক্রমশ জ্বর বাড়তে থাকে। দুপুরেই করোনা পরীক্ষার জন্য হোম স্যাম্পেল পাঠানো হয় ল্যাবে। সন্ধ্যায় জ্বর বেড়ে দাঁড়ায় ১০৩-১০৪ ডিগ্রি ফারেনহাইট। দেরি না করে তাঁকে বেলেঘাটা আই ডি-তে নিয়ে যাওয়া হয়। সেদিন রাতেই। প্রথমে নন-কোভিড ওয়ার্ডে ভর্তি করা হয়। কিন্তু রাতের দিকে তাঁর করোনা রিপোর্ট পজিটিভ আসায় তাঁকে কোভিড ওয়ার্ডে স্নানান্তরিত করা হয়। বেলেঘাটা আই ডি হাসপাতালে চিকিৎসক সায়ন্তন বন্দ্যোপাধ্যায় ও চিকিৎসক যোগীরাজ রায়ের চিকিৎসাধীন ছিলেন জয় গোস্বামী।

শুধু জয় গোস্বামী নিজেই নন। অসুস্থ ছিলেন স্ত্রী কাবেরী গোস্বামীও। তাঁরও করোনার উপসর্গ ছিল। ঝুঁকি না নিয়ে তাঁকেও ভর্তি করা হয় হাসপাতালে। তবে এরপর তিনি খানিকটা সুস্থ থাকায় বাড়িতে ফিরিয়ে আনা হয় তাঁকে। কিন্তু হাসপাতালেই থাকতে হয়েছিল কবিকে। যদিও তাঁর অবস্থা স্থিতিশীল ছিল বলেই পরিবারের তরফে জানানো হয়। তবে ৬৬ বছরের কবির অসুস্থতায় অনুরাগীদের মধ্যে উৎকণ্ঠা বাড়ে। বিশেষত করোনা পরিস্থিতিতে একের পর এক বিশিষ্ট মানুষের আক্রান্ত হওয়ার খবরে কবির অনুরাগীরা বিচলিত হয়ে পড়েন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Joy Goswami, #poet, #covid-19

আরো দেখুন