খেলা বিভাগে ফিরে যান

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত- নিউজল্যান্ড ম্যাচ ড্র হলে চ্যাম্পিয়ন কে হবে, জানাল আইসিসি

May 28, 2021 | < 1 min read

India Tour Of New Zealand 2020 Photos: HD Images, Pictures, Match Pics -  Mykhel Photos

আগামী মাসে ভারত (India) ও নিউজল্যান্ডের (New Zealand) মধ্যে হতে চলেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) দ্বৈরথ। জুন মাসের ১৮ তারিখ ইংল্যান্ডের মাঠে বসতে চলেছে ফাইনালের আসর। সেই ম্যচের জন্য মুখিয়ে রয়েছে ক্রিকেট ভক্তরা। তবে ক্রিকেট অনুরাগীদের মনে একটাই প্রশ্ন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ যদি ড্র হয় সেক্ষেত্রে বিজয়ী হবে কোন দল ?

সাধারণত ৫দিনের হয়ে থাকে টেস্ট ম্যাচ। আন্তর্জাতিক পর্যায়ে টেস্ট ক্রিকেট ৫দিনের হলেও, এই আন্তর্জাতিক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চে ম্যাচটি খেলা হতে চলেছে ৬ দিনের। ফাইনাল ম্যাচ বলেই একটি অতিরিক্ত দিন রেখেছে আইসিসি (ICC)। তবে কী ম্যাচ নির্নায়ক হিসাবে এই অতিরিক্ত একটা দিন যোগ করল আইসিসি? এই প্রশ্ন উঠছিল প্রথম থেকেই।

এর উত্তর জানিয়ে দিল আইসিসি। তাদের তরফ থেকে জানানো হয়েছে, ৬ নম্বর দিনটা শুধুমাত্র রিজার্ভ ডে হিসাবেই রাখা হয়েছে। ম্যাচ ড্রয়ের সঙ্গে এই দিনের কোনও সম্পর্ক নেই। নির্নায়ক ম্যাচের কারণে এই দিনটা রাখা হয়েছে। কোনওভাবে বৃষ্টি বা খারাপ আলোর কারণে ম্যাচ থেমে থাকলে বা ওই সময় নষ্ট হলে সেই সময় ম্যানেজ করার জন্য একটি দিন রেখেছে আইসিসি।

এর সঙ্গে কোনওরকম ভাবে জয়ী দল বাছাই করার সম্পর্ক নেই। কারণ আইসিসির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ম্যাচ যদি ড্র হয় তাহলে ভারত ও নিউজিল্যান্ডকে যুগ্ম বিজয়ী ঘোষণা করবে আইসিসি। এমনটা স্পষ্ট জানিয়ে দিল বিশ্ব ক্রিকেট সংস্থা। ১৮ থেকে ২২ জুন পর্যন্ত চলবে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। ও শেষে ২৩ জুন রিজার্ভ ডে হিসাবে রেখেছে সংস্থা।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #New Zealand, #ICC, #world test championship

আরো দেখুন