রাজ্য বিভাগে ফিরে যান

১৫ জুন পর্যন্ত বিধিনিষেধের কিছুটা লাঘব করল রাজ্য সরকার

May 31, 2021 | < 1 min read

আগামী ১৫ জুন পর্যন্ত রাজ্যে কড়া বিধিনিষেধের ঘোষণা করা হয়েছিল। তবে তা কিছুটা লাঘব করল রাজ্য সরকার। সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানান, বিভিন্ন ক্ষেত্র থেকে ছাড়ের আবেদন জানানো হয়েছিল। সেইমতো কয়েকটি ক্ষেত্রে ছাড় দেওয়া হয়েছে।

খুচরো বাজার খোলা থাকবে বলে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা থাকবে খুচরো বাজার ঘোষণা মমতার। মুখ্যমন্ত্রী জানান, যেহেতু ১৫ তারিখ পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে দেওয়া হয়েছে, তাই কয়েকটি ক্ষেত্র থেকে অনুরোধ করা হয়েছে। সেইমতো বইয়ের দোকান, পাড়ার মুদির দোকান-সহ খোলা রাখা হবে।

এছাড়াও,১০ শতাংশ কর্মী নিয়ে কাজ চালু হতে পারবে তথ্যপ্রযুক্তি অফিস। কোনও নির্মাণ সংস্থা যদি নিজেদের কর্মীদের টিকা প্রদান করে কাজ শুরু করতে চায়, তাদের ছাড় দেওয়া হবে। মেনে চলতে হবে সামাজিক দূরত্বের বিধি, জানান মুখ্যমন্ত্রী।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন রাজ্যে জারি হওয়া বিধিনিষেধের সুফল মিলছে।

রাজ্যের দৈনিক করোনা (Covid 19) আক্রান্তের সংখ্যা যে অনেকটাই কমেছে তা বলেন মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, রবিবার রাজ্যে দৈনিক আক্রান্ত হয়েছিলেন ১১ হাজার ২৮৪ জন। বর্তমানে রাজ্যে অ্যাকটিভ কেস ৯৪ হাজার ৮৯৮ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ১২ লক্ষ ৫৫ হাজার ৯৩২ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯১.৯৩ শতাংশ, যা যথেষ্ট আশাব্যঞ্জক।

বিধিনিষেধের ফলে রাজ্যবাসী করোনার করালগ্রাস থেকে মুক্তি পাবেন বলেও আশাবাদী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়া রাজ্যে টিকাকরণের কাজও যুদ্ধকালীন তৎপরতায় চলছে বলেই জানান প্রশাসনিক প্রধান। রাজ্যে ১.৪১ কোটি ডোজ টিকা দেওয়া হয়েছে এবং ৪০ লক্ষ মানুষ টিকার দ্বিতীয় ডোজ পেয়েছেন, জানান মমতা। তিনি বলেন, ১১৪ কোটি টাকা দিয়ে ভ্যাকসিন কিনবে রাজ্য।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #lock down

আরো দেখুন