উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

শিলিগুড়ির উন্নয়নের জন্য একগুচ্ছ পরিকল্পনা রাজ্যের

June 2, 2021 | < 1 min read

২০১২ সালে বর্তমান পুরপ্রশাসক মন্ডলীর চেয়ারম্যান গৌতম দেবের হাত ধরেই উঠে এসেছিল শিলিগুড়ির বিধান মার্কেটের (Siliguri Municipal corporation) পুনর্গঠনের পরিকল্পনা। এরপর নানা পরিকল্পনা। দফায় দফায় আলোচনা। এরপর মহানন্দা দিয়ে অনেক জল বয়ে গিয়েছে। কিন্তু বিধান মার্কেটের পুনর্গঠনে কাজের কাজ বিশেষ কিছু হয়নি এখনও। এবার আর মন্ত্রীত্ব নেই গৌতম দেবের (gautam deb) হাতে। তবে তিনি শিলিগুড়ি পুরনিগমের মুখ্য প্রশাসকের চেয়ারে বসেছেন এখন। সেই চেয়ারে বসেই ফের তিনি তুললেন বিধান মার্কেটের পুনর্গঠনের প্রসঙ্গ।

মঙ্গলবার পুরনিগমের প্রশাসক মণ্ডলীর সদস্য, শিলিগুড়ি জলপাইগুড়ি উন্নয়ন কর্তৃপক্ষ, উত্তরবঙ্গ উন্নয়ন দফতর, জেলা প্রশাসন সহ বিভিন্ন দফতরের সঙ্গে বৈঠক করেন। এরপরই শিলিগুড়ির জন্য একাধিক পরিকল্পনার কথা ঘোষণা করেন তিনি। একমুখী ফ্লাইওভারটিকে দ্বিমুখী করা, যানজট কমানো, দার্জিলিং মোড়ে বেলি ব্রিজ তৈরির ব্যাপারে প্রাথমিক কথাবার্তা হয়েছে।

এদিন বৈঠক শেষে মন্ত্রী বলেন, ‘শহরের অনেকগুলো পুরানো ইস্যু নিয়ে কথা হয়েছে। বিধান মার্কেটের পুনর্গঠনের ব্যাপারে কিছু আলোচনা হয়েছে। ২০১২ সালে এটা নিয়ে আলোচনা হয়েছিল। নিকাশি ব্যবস্থা উন্নয়ন নিয়ে কথা হয়েছে। হিলকার্ট রোড ও সেভক রোডের বিকল্প রাস্তা নিয়ে একটি পরিকল্পনা করা যেতে পারে ও রিপোর্ট করার ব্যাপারে কথা হয়েছে। শহরের বিভিন্ন জায়গায় কার পার্কিংয়ের উন্নত ব্যবস্থা করার ব্যাপারে কথা হয়েছে। এর সঙ্গেই শহরের বিভিন্ন জায়গায় সিসি ক্যামেরা বসানোর ব্যাপারেও কথাবার্তা হয়েছে। রবীন্দ্র মঞ্চটা ঠিকভাবে চালানোর জন্য যদি পুরসভাকে দিয়ে দেওয়া যায়। তেনজিং নোরগে বাস টার্মিনাসকে উন্নত করার ব্যাপারে পরিবহণ দফতরের সঙ্গে কথা বলতে হবে। ’

TwitterFacebookWhatsAppEmailShare

#siliguri municipal corporation, #Meeting, #Gautam Deb

আরো দেখুন