রাজ্য বিভাগে ফিরে যান

বণিকসভার বৈঠকে টিকাকরণে জোর মুখ্যমন্ত্রীর, ত্রাণে সাহায্যের আর্জি

June 3, 2021 | 2 min read

বণিকসভার বৈঠকে ভ্যাকসিনের উপরই জোর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বণিকসভাগুলোকে পরামর্শ দিলেন দ্রুত কর্মীদের টিকাকরণ (Vaccination) সম্পন্ন করার। পাশাপাশি যশ বা ইয়াস কবলিত এলাকায় ত্রাণ পাঠাতে রাজ্যের ফান্ডে অর্থ সাহায্যের আরজিও জানালেন তিনি।

বৃহস্পতিবার দুপুর ৩ টেয় নবান্নের সভাঘর থেকে ভার্চুয়ালি বণিকসভার বৈঠকে যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। ২৯টি বণিকসভা ছিল সেখানে। প্রথমেই বণিকসভার কাছে দ্রুত কর্মীদের টিকাকরণের কথা বলেন মুখ্যমন্ত্রী। কেন্দ্রের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তুলে তিনি বলেন, রাজ্য সরকারের একার পক্ষে গোটা রাজ্যে টিকাকরণ সম্ভব নয়। সেই কারণে সংস্থাগুলোকেও এগিয়ে আসতে হবে।

মুখ্যমন্ত্রী জানান, ইতিমধ্যেই ১.৪ কোটি রাজ্যবাসীকে টিকা দেওয়া হয়েছে। নিয়মিত ৬০ থেক ৭০ হাজার মানুষকে ভ্যাকসিন দেওয়া হচ্ছে। বণিকসভাগুলিকে দায়িত্ব নিয়ে কর্মীদের টিকাকরণ ও জেলার বাজারগুলো স্যানিটাইজ করার কথা বলেন মুখ্যমন্ত্রী। তিনি জানান, যাঁরা পরিচারিকার কাজ করেন, বহু মানুষের সঙ্গে যোগাযোগ হয় তাঁদের। দ্রুত তাদের ভ্যাকসিন দেওয়ার কথা ভাবা হচ্ছে। সুপার স্প্রেডারদের অবিলম্বে ভ্যাকসিন দেওয়া হবে জানিয়েছেন মমতা। বণিকসভাগুলোকে প্রয়োজনে টিকা সংক্রান্ত বিষয়ে স্বাস্থ্যদপ্তরের সঙ্গে যোগাযোগের পরামর্শও দেন তিনি।

বণিকসভাগুলির অধিকাংশই জানিয়েছেন, ইতিমধ্যেই তাঁরা কর্মীদের টিকাকরণ শুরু করেছেন। বাজার স্যানিটাইজেশনের কাজও চলছে বলে জানিয়েছেন তাঁরা। পাশাপাশি যশ মোকাবিলায় সাহায্যের আশ্বাসও দিয়েছেন তাঁরা। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ফান্ডে আর্থিক সাহায্য করলে রাজ্য সরকার তাঁদের হয়ে ত্রাণ পৌঁছে দেবে দুর্যোগ কবলিত এলাকায়।

খুচরো দোকান খোলা রাখার সময়সীমা বাড়ালেন মুখ্যমন্ত্রী। আগে যেখানে দোকান ১২টা – ৩টে খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছিল এখন টা বাড়িয়ে ১২- ৪ টে করা হল।

বণিকসভা জামাকাপড়ের দোকান সন্ধ্যাবেলা খোলা রাখার অনুমতি চেয়েছিল, কিন্তু তাতে অনুমতি মেলেনি। মুখ্যমন্ত্রী এবিষয়ে বলেন, ‘সংক্রমণের কথাও মাথায় রাখতে হবে।’

১৫ জুনের পর থেকে শপিং মল খোলার বিষয়েও ভাবনা চিন্তা করা হচ্ছে বলে জানান মুখ্যমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Indian Chamber of commerce, #Vaccination

আরো দেখুন