রাজ্য বিভাগে ফিরে যান

পরিবারতন্ত্র নিয়ে রাজ্যপালকে বিঁধলেন মহুয়া, ডাকলেন ‘আঙ্কলজি’ বলে

June 6, 2021 | 2 min read

পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসা নিয়ে রবিবার সকালে টুইট করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। সেখানে রাজ্যের আইন শৃঙ্খলা নিয়ে আবারও উদ্বেগ প্রকাশ করেছেন তিনি। সেই সঙ্গে ডেকে পাঠিয়েছেন মুখ্যসচিবকেও। এবার তাঁর বিরুদ্ধেই তোপ দাগলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র (Mahua Moitra)।

রাজ্যের বর্তমান পরিস্থিতিকে ভয়াবহ বলে অভিহিত করেছেন রাজ্যপাল। তার জবাবে এদিন মহুয়া মৈত্র বলেন, এই ভয়াবহ পরিস্থিতি তখনই স্বাভাবিক হবে যখন রাজ্যপাল এ রাজ্য ছেড়ে দিল্লি চলে যাবেন। টুইটে তিনি জগদীপ ধনকড়কে ‘কাকু’ বলে সম্বোধন করে লিখেছেন, “এই ‘ভয়াবহ’ পরিস্থিতির উন্নতি হবে যদি আপনি আপনার অপমানিত সত্তা নিয়ে দিল্লি ফিরে যান আর সেখানে গিয়ে অন্য কাজ খুঁজে নিন।”

এখানেই শেষ নয়, রাজ্যের সাংবিধানিক প্রধানকে আরও কিছু পরামর্শ দিয়েছেন মহুয়া মৈত্র। তিনি দিল্লি গিয়ে কী কাজ করতে পারেন তারই প্রস্তাব সাজিয়েছেন কৃষ্ণনগরের সাংসদ। জগদীপ ধনকড়কে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পরামর্শদাতা কিংবা স্বরাষ্ট্রমন্ত্রীর উপদেষ্টা হয়ে যাওয়ার কথা বলেছেন তিনি। মহুয়ার কথায়, যোগী রাজ্যে গিয়ে ধনকড়ের কাজ হবে কীভাবে বিরোধীদের ‘ঠুকে’ দিতে হয়, আর অমিত শাহকে তিনি পরামর্শ দেবেন অতিমারীর সময় কীভাবে লুকিয়ে পড়তে হয়।

এরপর আরও একটি টুইট করেছেন মহুয়া। সেখানে তিনি রাজভবনে পরিবারতন্ত্রের অভিযোগ তুলেছেন। জনগদীপ ধনকড়কে উদ্দেশ্য করে তাঁর বক্তব্য, “যখন আপনি যাবেন, রাজভবনে যে পরিবার তৈরি করে ফেলেছেন তাঁদেরকেও নিয়ে যাবেন।” এর সঙ্গে রাজ্যপালের ওএসডিদের একটি তালিকাও প্রকাশ করেছেন মহুয়া মৈত্র। যেখানে দেখা যাচ্ছে, অধিকাংশই ধনকড়ের পরিবারের লোক।

এদিল সকালে রাজ্যপাল টুইটে জানিয়েছিলেন “রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। নিরাপত্তা ব্যবস্থা গভীরভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই খারাপ সময়ের মধ্যে আমি সোমবার ৭ জুন মুখ্যসচিবকে ডেকেছি, আইন শৃঙ্খলার বিষয়ে কথা বলতে। ভোট পরবর্তী হিংসা ঠেকাতে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে জানতে চাই।” মমতা বন্দ্যোপাধ্যায়কে সেই টুইটে মেনশনও করেছিলেন তিনি। ধনকড়ের নিশানায় ছিল শাসকদল। তারপরেই তাঁকে একহাত নিয়েছেন মহুয়া মৈত্র।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mahua Moitra, #Governor Jagdeep Dhankhar

আরো দেখুন