রাজ্য বিভাগে ফিরে যান

পাথুরিয়াঘাটার বনেদি বাড়ি থেকে মোহর চুরি বৈশালী-অভিষেক ডালমিয়ার?

June 13, 2021 | 2 min read

ছিঁচকে চুরি নয়, এ একেবারে আকবরী স্বর্ণমুদ্রা চুরি। চোর ও নামজাদা। প্রাক্তন বিধায়ক ও বর্তমানে বিজেপি নেত্রী বৈশালী ডালমিয়া (Baishali Dalmiya) ও তার ভাই সিএবির সচিব অভিষেক ডালমিয়া (Abhishek Dalmiya)। তারা নানা রকম দুর্মূল্য গয়না ইত্যাদি চুরি করেছেন পাথুরিয়াঘাটার (pathuriaghata) বনেদি রামলোচন ঘোষদের বাড়ি থেকে। এমনটাই অভিযোগ। যেসব জিনিস চুরি গেছে বলে অভিযোগ করা হয়েছে, তার কিছু রামলোচন ঘোষকে দিয়েছিল বাংলার বড়লাট ওয়ারেন হেস্টিংস।

পাথুরিয়াঘাটার এই ১০০ ঘরের বনেদি বাড়ি ও আর সব সম্পত্তির মালিক জয়ন্ত নাথ ঘোষ ২০০২০ সালের জুলাই মাসে মারা যান। উইল অনুযায়ী সম্পত্তি পান তাঁর ভাইপো আনন্দ শংকর ঘোষ। বিজেপি নেত্রী বৈশালী ডালমিয়া ও তার ভাই অভিষেক ডালমিয়ার এই বাড়িতে যাতায়াত ছিল। গত বছর জয়ন্ত বাবুর মৃত্যু এবং এবছর আনন্দবাবুর সম্পত্তির দখল নেওয়ার মধ্যেই বাড়ির স্ট্রংরুম থেকে বেশ কিছু দুর্মূল্য জিনিস চুরি করেছেন ডালমিয়ারা, এই অভিযোগ জানানো হয়েছে থানায়। আনন্দবাবু ১০ই জুন এই ঘটনা আবিষ্কার করে তক্ষুণি পুলিশের কাছে অভিযোগ জানান।

অভিযোগে জানানো হয়েছে মাঝের এই সময়ে বাড়ির বিশ্বস্ত কর্মচারীদের তাড়িয়ে দেওয়া হয়েছে যাতে কোনো রকম বাধা না পাওয়া যায়।

যে সব জিনিস চুরি হয়েছে, তার মধ্যে আছে:

  • আকবরী মোহর সহ ৩০-৩৫ সোনার মোহর
  • ৬টি সোনার চুড়ি
  • ৩টি সোনার দড়ি হার
  • বেশ কিছু বাসরাই মুক্তা (রামলোচন ঘোষকে দিয়েছিলেন বাংলার বড়লাট ওয়ারেন হেস্টিংস)।

এসব গয়না ও সোনাদানার দাম এখন প্রায় ২ কোটি টাকা বলে জানানো হয়েছে। অভিযোগ করা হয়েছে যে স্ট্রংরুমের ভেতরের সেফ কাটা হয়েছে গ্যাসকাটার দিয়ে। বৈশালী ডালমিয়া ও তার ভাই অভিষেক ডালমিয়া, নিজেদের বাঁচানোর জন্য আগে থেকে পরিকল্পনামাফিক পুলিশের কাছে অভিযোগ দায়ের করে রেখেছে, এ তথ্য দেওয়া হয়েছে। বলা হয়েছে, সমাজের নিজেদের প্রতিপত্তি ও ক্ষমতা দেখিয়ে নিজেদের আড়াল করার চেষ্টা করছেন ডালমিয়ারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Abhishek Dalmiya, #Pathuriaghata, #Baishali Dalmiya

আরো দেখুন