দেশ বিভাগে ফিরে যান

ভ্যাকসিন নেওয়ার পরও দেশে প্রথম মৃত্যু! হতবাক চিকিৎসক মহল

June 15, 2021 | < 1 min read

ভ্যাকসিন (Covid 19 Vaccine) নেওয়ার পরও কি করোনার হাত থেকে রেহাই মিলবে? এই প্রশ্নের উত্তর হাতরে বেরোচ্ছেন প্রায় সকলেই। বিশেষজ্ঞরা বার বার বলছেন, ভ্যাকসিন নিলে করোনা থাবা বসালেও বাড়াবাড়ি পর্যায়ের কিছু হবে না। কিন্তু, এবার এক মারাত্মক ঘটনা সামনে এল। ভ্যাকসিন নেওয়ার পরও মৃত্যু ঘটল। এই প্রথম দেশে ভ্যাকসিন নেওয়ার পরও মৃত্যু হল। জানা যাচ্ছে, anaphylaxis-এর জেরে করোনা ভ্যাকসিন নেওয়ার পরও মৃত্যু হয়েছে এক ৬৮ বছর বয়সী বৃদ্ধের। এই খবর নিশ্চিত করেছে সরকারের প্যানেল।

অন্যদিকে, ভ্যাকসিন সংক্রান্ত আরও তিন জনের মৃত্যুর খবর মিলেছে। যদিও সরকারি প্যানেলের তরফে এখনও পর্যন্ত একজনের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। জানা যাচ্ছে, ৩১টি মৃত্যুর কারণ খতিয়ে দেখছে কমিটি। যার মধ্যে ১৮ জনের মৃত্যু ভ্যাকসিনের জন্য নয়। সাতজনের মৃত্যুর কারণ জানা যায়নি। অন্য দু’জনের মৃত্যু কোনও ক্যাটাগরিতে রাখা হয়নি।

এদিকে, কমছে করোনা, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে দেশ। করোনার দ্বিতীয় ঢেউয়ের হাত থেকে দেশবাসীকে রক্ষা করতে একাধিক রাজ্যে জারি হয়েছিল লকডাউন। এবার কঠোর বিধিনিষেধ, কোভিডবিধি সম্পর্কে সচেতনতা এবং টিকাকরণের সুফল হাতেনাতে পাচ্ছে দেশ। দৈনিক সংক্রমণ কমেছে রেকর্ডহারে। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৪৭১ জন, যা গত ৭৫ দিনে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ। সংক্রমণ কমলেও স্বস্তির পথে কাঁটা মৃত্যুর হার। এই সময়ে দেশে করোনা প্রাণ কেড়েছে ২৭২৬ জনের। গত ২৪ ঘণ্টায় কোভি়ড মুক্ত হয়েছেন ১ লাখ ১৭ হাজার ৫২৫ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৯ লাখ ১৩ হাজার ৩৭৮ জন।

TwitterFacebookWhatsAppEmailShare

#corona vaccine, #covid 19 vaccine, #India

আরো দেখুন