কলকাতা বিভাগে ফিরে যান

জন্মদিনের উপহার? পুলিশের জেরায় ভার্চুয়ালি উপস্থিত মিঠুন

June 16, 2021 | < 1 min read

কলকাতা পুলিশের জেরার মুখে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। নিজের জন্মদিনেই জেরার মুখের পড়লেন অভিনেতা তথা বিজেপি নেতা। আজ আদালতের রায় মেনেই ভার্চুয়ালি জেরায় যোগ দিলেন মিঠুন। বাংলার বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) বিজেপিকে ক্ষমতায় আনার ডাক দিতে গিয়ে বেশ কয়েকবার ‘মহাগুরু’র মুখে এমন মন্তব্য শোনা গিয়েছে, যা অত্যন্ত উস্কানিমূলক বলেই দাবি রাজনৈতিক মহলের একটা বড় অংশের। তাই তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছিল মামলাও। তা খারিজ করতে কলকাতা হাইকোর্টের দ্বারস্থও হয়েছিলেন তিনি। কিন্তু সেই আবেদন কোনও কাজে আসেনি।

এই মামলায় পুলিশি তদন্তে সহযোগিতার নির্দেশ দেওয়া হয়েছে মিঠুন চক্রবর্তীকে। তবে, কলকাতা হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয়, প্রয়োজনে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে জিজ্ঞাসাবাদ করা হোক মিঠুনকে। যদিও হাইকোর্টের কাছে মিঠুনের আর্জি ছিল, ভোটের প্রচারের সময় তিনি যা বলেছিলেন, সেগুলি সিনেমার সংলাপ মাত্র। তাঁর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তিনি তাঁর সঙ্গে কোনওভাবেই সম্পর্কিত নন।

প্রসঙ্গত, উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ তুলে মিঠুনের বিরুদ্ধে মানিকতলা থানায় FIR দায়ের করা হয়েছিল। সেই মামলার শুনানিতে সম্প্রতি পুলিশের থেকে রিপোর্টও তলব করেছিল শিয়ালদা এসিজেএম আদালত। অভিনেতা তথা বিজেপি নেতা মিঠুনের বিরুদ্ধে ওই এফআইআর-এর ভিত্তিতে কতদূর তদন্ত এগিয়েছে, তা নিয়ে পুলিশের কাছে জানতে চেয়েছিল আদালত। এরপরই হাইকোর্টের দ্বারস্থ হন মিঠুন। কিন্তু তাঁকে সশরীরে হাজির দিতে না হলেও মামলা থেকে রেহাই পাননি অভিনেতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Police, #Mithun chakraborty

আরো দেখুন