কলকাতা বিভাগে ফিরে যান

আজ থেকেই তুলে নেওয়া হচ্ছে মুকুল রায়ের কেন্দ্রীয় নিরাপত্তা

June 17, 2021 | < 1 min read

তিনি নিজে ছেড়ে দিতে চেয়েছিলেন। তাই সিআইএসএফের (CISF) ডিজি–কে চিঠিও লিখেছিলেন তিনি। বিজেপি (BJP) থেকে তৃণমূল কংগ্রেসে (TMC) ফেরার পর এই কাজটি করেছিলেন তড়িঘড়ি। তিনি মুকুল রায় (Mukul Roy)। যিনি কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ছেড়ে দিতে চেয়েছিলেন। এবার স্বরাষ্ট্রমন্ত্রকের অনুমোদন মিলতেই কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়ার তোড়জোড় শুরু হয়েছে। আজ, বৃহস্পতিবারই সেই নিরাপত্তা তুলে নেওয়া হচ্ছে বলে খবর। এখানে অবশ্য কেউ রাজনৈতিক অভিসন্ধি খুঁজছেন না। কারণ মুকুল রায় নিজেই চিঠি লিখে ইচ্ছাপ্রকাশ করেছিলেন। এখন শুধু সেই ইচ্ছার বাস্তবায়ন হতে চলেছে।

তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিতেই মুকুল রায়কে ওয়াই প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়। সিআরপিএফের নিরাপত্তা পেতেন তিনি। মুকুল রায় তৃণমূল কংগ্রেসে যোগ দিতে যেদিন দলীয় কার্যালয়ে যান, সেদিনও তাঁর সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা বহাল ছিল। তবে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়ে তিনি নিজেই নিরাপত্তা তুলে নেওয়ার আর্জি জানান। সিআরপিএফের ডিজিকে চিঠি লিখেছিলেন তিনি। এবার স্বরাষ্ট্রমন্ত্রকের সুবজ সংকেত মিলতেই তুলে নেওয়া হচ্ছে মুকুল রায়ের নিরাপত্তা।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে খবর, মুকুল রায় কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়ে দিতে চেয়ে চিঠি লিখেছিলেন। তাই তাঁর কেন্দ্রীয় নিরাপত্তা তুলে নেওয়া হচ্ছে। ইতিমধ্যেই তাঁকে রাজ্য সরকারের পক্ষ থেকে ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা দেওয়া হয়েছে। তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পর তাঁকে এই নিরাপত্তা দেওয়া হয়েছে। মুকুল রায় ও শুভ্রাংশু রায়ের জন্য নিরাপত্তার ব্যবস্থা করেছে রাজ্য। মুকুল রায় তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পর ওই দিন রাতেই মুকুলের কাঁচরাপাড়ার বাড়িতে পৌঁছে যায় রাজ্যের নিরাপত্তারক্ষীরা। গত কয়েকদিন ধরে রাজ্য ও কেন্দ্রের নিরাপত্তার ঘেরাটোপে ছিলেন তিনি।


TwitterFacebookWhatsAppEmailShare

#CISF, #mukul roy

আরো দেখুন