দেশ বিভাগে ফিরে যান

২০ লক্ষ টাকার জমি বিক্রি ২ কোটিতে, অভিযুক্ত অযোধ্যার মেয়রের ভাইপো

June 20, 2021 | 2 min read

ছবি সৌজন্য: ফেসবুক

জমি ক্রয়ের আরেকটি বিতর্ক অযোধ্যায় (Ayodhya) উঠে এসেছে। ২০ লক্ষ টাকার জমি রাম জন্মভূমি তীর্থ ট্রাস্টকে (RamJanmabhomi Tirtha Trust) আড়াই কোটি টাকায় বিক্রি করা হয়েছিল বলে অভিযোগ রয়েছে। খবরে বলা হয়েছে, মাত্র তিন মাসের মধ্যে বিশ লাখ টাকার জমি আড়াই কোটি টাকায় বিক্রি হয়েছে। শিবসেনা নেতা প্রিয়াঙ্কা চতুর্বেদী (Priyanka Chaturvedi) এই সম্পর্কে একটি টুইট করেছেন। একই সঙ্গে আম আদমি পার্টি (AAP) ও সমাজবাদী পার্টি (Samajwadi Party) বিজেপিকে (BJP) লক্ষ্য করেছিল।

প্রিয়াঙ্কা চতুর্বেদী বলেছিলেন, “প্রতিদিনই জমি কেনার নতুন তথ্য অযোধ্যায় প্রকাশিত হচ্ছে। ১৮.৫ কোটি টাকায় ডিলারের কাছ থেকে ২ কোটি টাকার জমি কেনার পরে, এখন ট্রাস্টের মেয়র ভাগ্নের কাছ থেকে ২.৫০ কোটি টাকার জন্য ২০ লাখ টাকার জমি কিনেছিল। ভক্তদের অর্থ স্বেচ্ছাচারিতার জন্য নয়, রাম লালার মহা মন্দিরের।

চার্জ কি?

মহন্ত দেবেন্দ্র প্রসাদ দীপনারায়ণ উপাধ্যায়ের কাছে জমি ২০ লক্ষ টাকায় বিক্রি করেন। এই চুক্তি ২০২১ সালের ২০ ফেব্রুয়ারি ঘটে, বেদ নারায়ণ পান্ডে এবং পবন তিওয়ারি সাক্ষী হিসাবে উপস্থিত হন। এর পরে দীপনারায়ণ উপাধ্যায় এই জমি রাম মন্দির তীর্থ ট্রাস্টের আড়াই কোটি টাকায় বিক্রি করে। ২০২১ সালের ১১ মে চুক্তিটি হয়েছিল এবং এর সাক্ষী অনিল মিশ্র (রাম মন্দির তীর্থ ট্রাস্টের সদস্য) এবং রাজকুমার দাস। জমি ৮৯০ বর্গ মিটার। জমি প্রায় ১২ গুণ বেশি বিক্রি হয়েছিল।

আম আদমি পার্টি কী বলল?

আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংহ বলেছিলেন, “কোটি কোটি রাম ভক্তরা ভগবান শ্রী রামের মন্দিরের জন্য অনুদান দিচ্ছেন। লোকেরা তাদের পেট কেটে ভগবান শ্রী রামের জন্য অনুদান দিচ্ছেন। তবে যদি সেই মন্দিরটি নির্মাণে কোনও নিষেধাজ্ঞা থাকে তবে , তখন বিজেপি নেতারা অনুদান চুরি করার কারণে এবং আমি অনেক দিন ধরে একই কথা বলছি। বিজেপি নেতারা অনুদান চুরি করছেন, দুর্নীতি করছেন। এই জমিটি ভারতীয় জনতা পার্টির মেয়র হৃষীকেশ উপাধ্যায়ের (Hrishikesh Upadhyay) ভাগ্নে দীপনারায়ণ উপাধ্যায় (Deep Narayan Upadhay) কিনেছিলেন। এই জমি ছিল ২০ শে ফেব্রুয়ারিতে কিনেছেন এবং এই জমির দাম বিশ লক্ষ টাকা… আপনি জেনে অবাক হবেন যে ১১ মে, মেয়র ভাগ্নে একই জমি রাম জন্মভূমি ট্রাস্টকে আড়াই কোটি টাকায় বিক্রি করেছিলেন। “

সমাজবাদী পার্টির প্রতিক্রিয়া

সমাজবাদী পার্টির মুখপাত্র অনুরাগ ভদৌড়িয়া বলেছিলেন, “ভারতীয় জনতা পার্টির নেতারা অযোধ্যায় সম্পত্তি লেনদেনের কাজ শুরু করেছেন। সেখানে বিজেপির মেয়রের ভাগ্নে বিশ লক্ষ টাকায় একটি জমি কিনে এবং তিন মাস পরে একই জমি আড়াই কোটি টাকায় বিক্রি করে। মানে আপনি ১২ গুণ লাভ করেন। এটি তদন্ত করা উচিত কারণ এটি বিশ্বাসের চুরির একটি ঘটনা। এর তদন্ত সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে বসে এবং তথ্য জনগণের সামনে আসে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ayodhya, #ram janmabhoomi trust, #land scam, #bjp mayor, #deep narayan upadhay, #hrishikesh upadhay

আরো দেখুন