রাজ্য বিভাগে ফিরে যান

রাষ্ট্রপতিকে অসম্মান করেছেন ধনখড়? রাজ্যপালকে তোপ দাগলেন কুনাল

June 20, 2021 | < 1 min read

দিল্লি থেকে গতকালই রাজভবনে ফিরেছেন রাজ্যপাল। তারপর আজ আবার গিয়েছেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা তথা রাজ্যের প্রাক্তন মুখ্যসচিবের বাড়ি। আলাপন বন্দ্যোপাধ্যায়ের মাতৃবিয়োগে শোক জ্ঞাপন করতেই সস্ত্রীক তাঁর বাড়ি হাজির হয়েছেন জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। কিন্তু এর মাঝেই রাজ্যের সাংবিধানিক প্রধানকে ফের কটাক্ষ করলেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ (Kunal Ghosh)।

রবিবার নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করেছেন কুনাল ঘোষ। দিল্লিতে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেছিলেন ধনখড়। সেই সাক্ষাতের একটি ছবিই টুইট করেছেন কুনাল বাবু।

কী আছে সেই ছবিতে? দেখা যাচ্ছে রাজ্যপাল এবং তাঁর স্ত্রী দুজনেই গিয়েছেন রাষ্ট্রপতি ভবনে। সেখানে রাষ্ট্রপতি ছাড়াও রয়েছেন তাঁর স্ত্রী সবিতা কোবিন্দ। একটি ঘরে বসে চারজন কথাবার্তা বলছেন। জগদীপ ধনখড় বসে আছেন এক পায়ের উপর আরেক পা তুলে।

এতেই আপত্তি কুনাল ঘোষের। তিনি এই ছবির সঙ্গে লিখেছেন, ‘পশ্চিমবঙ্গ নিয়ে সপরিবার আলোচনা! নেমন্তন্ন নাকি? তাও আবার মহামহিমের দিকে পা তুলে?’ শ্রদ্ধা সম্মানের ঐতিহ্য রীতিনীতিও এদিন রাজ্যপালকে মনে করিয়ে দিয়েছেন কুনাল বাবু। ছবিতে রাজ্যপালের পা যে রাষ্ট্রপতির দিকে উঠে রয়েছে তা আবার গোল করে দেখিয়েও দিয়েছেন তৃণমূল নেতা।

এমনিতেই জগদীপ ধনখড় এ রাজ্যের রাজ্যপাল হয়ে আসার পর থেকে নবান্ন রাজভবন সংঘাত জারি রয়েছে। ভোটের পর রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে বারংবার সরব হয়েছেন ধনখড়। চিঠিও দিয়েছেন মুখ্যমন্ত্রীকে।

কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় তথা রাজ্যের শাসক দলের তরফে দাবি তোলা হয়েছে, বিজেপি ঘেঁষা কাজ করছেন রাজ্যপাল। তাঁর বদলির জন্য একাধিকবার দিল্লিতে চিঠিও পাঠানো হয়েছে বলে খবর।

এমন পরিস্থিতিতে রাজ্য রাজ্যপাল সংঘাত যখন জারি, তার মাঝেই ফের তোপ দাগলেন কুনাল ঘোষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kunal Ghosh, #Governor Jagdeep Dhankhar

আরো দেখুন