কলকাতা বিভাগে ফিরে যান

হোয়াটসঅ্যাপে বুকিংয়ে মিলবে সরকারি টিকাকেন্দ্রের তালিকা

July 3, 2021 | < 1 min read

শহরের পুর স্বাস্থ্যকেন্দ্র, মেগা সেন্টার এবং সরকার অনুমোদিত বেসরকারি টিকাকরণ কেন্দ্র, প্রত্যেকটি বিষয়ে নাগরিককে সচেতন করবে কর্তৃপক্ষ। নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ নম্বরে (WhatsApp No) (৮৩৩৫৯ ৯৯০০০) টিকা (Vaccine) নেওয়ার জন্য বুকিং করতে গেলে নাগরিক জেনে যাবেন সেই এলাকার সরকারি টিকা কেন্দ্রের বিস্তারিত তথ্য।

এবার হোয়াটসঅ্যাপ নম্বরে ওয়ার্ড নম্বর লিখলে সেই ওয়ার্ডে কোথায় কোন সরকারি টিকাকেন্দ্র চলছে তার ঠিকানা এবং ফোন নম্বর মোবাইলেই দেখা যাবে। ফলে ভুয়া টিকাকেন্দ্রে গিয়ে আর কেউ ঠকবেন না। কসবা কাণ্ড সামনে আসার পর এই বিষয়ে পুরসভার তথ্য ও প্রযুক্তি বিভাগকে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছিলেন কলকাতা পুরসভার (KMC) মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম (Firhad Hakim)। সেইমতো ‘হোয়াটসঅ্যাপ বট’ (WhatsApp Bot) নম্বরের সার্বিক ব্যবস্থা আরও উন্নত করে এই টিকাকেন্দ্রের তথ্য ঢুকিয়ে দেওয়া হয়েছে বলেই জানাচ্ছে কর্তৃপক্ষ।

পাশাপাশি ঠিক হয়েছে, পুরসভার প্রত্যেকটি আরবান প্রাইমারি হেলথ সেন্টার অর্থাৎ পুর স্বাস্থ্যকেন্দ্রে সিভিসি নম্বর থাকবে। ওই নম্বরটিই অনুমোদিত টিকাকেন্দ্রের প্রমাণ। পুরসভার হোয়াটসঅ্যাপ বুকিং নম্বরে এসএমএস করে এই সিভিসি নম্বর পাওয়া যাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Whatsapp, #Booking, #vaccination centre

আরো দেখুন