দেশ বিভাগে ফিরে যান

ডিসপ্লে প্যানেলে ধরছে না ৫ অংকের দাম, পেট্রল পাম্পে দাম লেখা কাগজেই

July 9, 2021 | < 1 min read

রাজ্যের একাধিক জেলায় আগেই সেঞ্চুরি হাঁকিয়েছে পেট্রোল। এবার কলকাতাতেও সেঞ্চুরি করে ফেলেছে পেট্রোল। কলকাতায় পেট্রলের দাম লিটার প্রতি ৩৯ পয়সা বেড়েছে। নতুন দাম ১০০ টাকা ২৩ পয়সা। অন্যদিকে, ডিজেলের দামও প্রতি লিটারে বেড়েছে ২৩ পয়সা। নতুন দাম ৯২ টাকা ৫০ পয়সা।

বাংলার আগে পঞ্জাব, মহারাষ্ট্র, বিহার, রাজস্থান, কেরল, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, মধ্যপ্রদেশ, কর্ণাটক, তেলেঙ্গানা, ওড়িশা, মণিপুর, জম্মু ও কাশ্মীর ও লাদাখে পেট্রলের দাম ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে। এবার রাজধানী কলকাতাতেও সেঞ্চুরি করে ফেলেছে পেট্রোল। জ্বালানির দাম বাড়ায় নাভিশ্বাস ফেলছে সাধারণ মানুষ। পাশাপাশি সমস্যায় পড়েছেন পাম্প মালিকরাও।

কি সমস্যা! আসলে দাম বাড়াটা সমস্যা নয়। সমস্যাটা অন্য জায়গায়। সেটা হল পেট্রোলের দাম লেখা নিয়ে। রাজধানী সংলগ্ন বেশিরভাগ পেট্রোল পাম্পে জ্বালানির দামের যে ডিসপ্লে বোর্ড রয়েছে সেগুলি বেশিরভাগই পাঁচ অঙ্কের নয়। এদিকে পেট্রোলের দাম দেখাতে হবে পাঁচ অঙ্কে। অর্থাৎ ১০০.২৩ টাকা ডিসপ্লে বোর্ডে দেখাতে হবে। কিন্তু বোর্ডে তো চার অঙ্কের বেশি দেখানোই যাচ্ছে না। বোর্ডে সর্বোচ্চ ৯৯.৯৯ টাকা দেখানো যাবে। এই পরিস্থিতিতে অনেক পাম্পে ডিসপ্লে বন্ধ রেখে হাতে লেখা বোর্ড ঝুলিয়ে দেওয়া হচ্ছে। পেন অথবা মার্কার দিয়ে বড় বড় লিখে দেওয়া হচ্ছে প্রতিদিনের দাম। ফলে পেট্রোলের দাম এখন ডিসপ্লে বোর্ড থেকে এসে দাঁড়িয়েছে ম্যানুয়াল বোর্ডে। পেন বা মার্কার দিয়ে কাজ চলছে!

TwitterFacebookWhatsAppEmailShare

#price hike, #petrol pump, #Petrol prices, #paper

আরো দেখুন