রাজ্য বিভাগে ফিরে যান

দিলীপকে দিল্লিতে তলব, রাজ্য বিজেপির সভানেত্রী পদে আসছেন দেবশ্রী?

July 11, 2021 | < 1 min read

রাজ্য বিজেপির সভানেত্রী পদে দেবশ্রী (Debasree Choudhury)? হঠাৎ জল্পনা তৈরি হয়েছে তা নিয়ে। কারণ, বিজেপির রাজ্য (Bengal BJP) সভাপতি দিলীপ ঘোষকে (Dilip Ghosh) জরুরি তলব করা হয়েছে। আজ দিল্লি গিয়েছেন তিনি। বিজেপি সূত্রে খবর, রাজ্য বিজেপির সাংগঠনিক স্তরে বড় ধরনের পরিবর্তন হতে পারে বলে মনে করা হচ্ছে। দেবশ্রী চৌধুরীকে কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাই তাঁকে সাংগঠনিক কাজে লাগানো হতে পারে। বিজেপির একটি সূত্র বলছে, দেবশ্রী রায়গঞ্জের সাংসদ ও কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ছিলেন। আসন্ন মন্ত্রিসভার রদবদলে তাঁকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাই রাজ্য সভানেত্রীর দায়িত্ব দেওয়া হতে পারে। কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার আগে দেবশ্রী ছিলেন রাজ্যের মহিলা মোর্চার সাধারণ সম্পাদক।

বিধানসভা ভোটের পারফরম্যান্স ধরলে দেবশ্রী ভোটে লড়েননি। ফলে হার-জিতের প্রশ্নই নেই। তাঁর লোকসভা কেন্দ্রে ২টি আসন জিতেছে বিজেপি- রায়গঞ্জ ও কালিয়াগঞ্জ। বরং উপনির্বাচনে হেরে যাওয়া কালিয়াগঞ্জ পুনরুদ্ধার করেছে গেরুয়া শিবির।দেবশ্রীর পরিবার আরএসএসের সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত। তিনি নিজেও সঙ্ঘের ঘরের মেয়ে। স্বাভাবিকভাবে রাজ্য সভানেত্রী হওয়ার দৌড়ে দেবশ্রী অনেকটাই এগিয়ে বলে মত বিজেপির একটি অংশের।

বিজেপি একটা মহল মনে করছে, গত বিধানসভা নির্বাচনে রাজ্যের সংখ্যাগরিষ্ঠ মহিলার ভোট গিয়েছে শাসক দলের দিকে। তৃণমূলেও যুবর দায়িত্বে এসেছেন সায়নী ঘোষের মতো তরুণ মুখ। স্বাভাবিকভাবে মহিলা নেত্রীকে সংগঠনের সম্মুখভাগে আনা তার রাজনৈতিক অভিঘাত জোরালো হবে বলে মনে করছে কেন্দ্রীয় নেতৃত্ব। যদিও মহিলা সভানেত্রী নিয়ে এখনও পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। রাজ্য নেতারাও মুখ খুলতে নারাজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#dilip ghosh, #debasree choudhury

আরো দেখুন