রাজ্য বিভাগে ফিরে যান

ছ’টি নতুন মেডিক্যাল কলেজে ১৪৬৮টি পদে দ্রুত শুরু হবে নিয়োগ প্রক্রিয়া

July 15, 2021 | < 1 min read

রাজ্যে যে-ছ’টি নতুন মেডিক্যাল কলেজ তৈরির সিদ্ধান্ত হয়েছে, সেই সব প্রতিষ্ঠানের বিভিন্ন স্তরের জন্য মোট ১৪৬৮টি পদ তৈরি করা হল। বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওই সব পদে দ্রুত নিয়োগ প্রক্রিয়া (Recruitment) শুরু হবে।

স্বাস্থ্য দফতর সূত্রের খবর, এখন রাজ্যে সরকারি মেডিক্যাল কলেজ (Medical Colleges) রয়েছে ১৯টি। তার সঙ্গে নতুন ছ’টি যুক্ত হলে সংখ্যাটি দাঁড়াবে ২৫। স্বাস্থ্য শিবিরের আধিকারিকেরা জানাচ্ছেন, আরামবাগ, তমলুক, বারাসত, ঝাড়গ্রাম, উলুবেড়িয়ায় মেডিক্যাল কলেজ তৈরির সিদ্ধান্ত আগেই নিয়েছিল রাজ্য প্রশাসন। পরে জলপাইগুড়ি মেডিক্যাল কলেজ সংযোজিত হয়েছে। স্বাস্থ্য শিবির জানায়, প্রতিটি নতুন মেডিক্যাল কলেজে ১০০ আসন থাকবে পড়ুয়াদের জন্য।

স্বাস্থ্য শিবিরের এক আধিকারিক বলেন, “রাজ্যে প্রশাসনের এই পদক্ষেপে আরও বেশি মাত্রায় মেডিক্যাল শিক্ষার প্রসার ঘটবে। বেশি টাকা খরচ করে দরিদ্র ও মেধাবী পড়ুয়াদের ভিন্ রাজ্যে বা অন্যত্র পড়তে যেতে হবে না।”

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সব মেডিক্যাল কলেজে অধ্যক্ষ, সুপারের পদে এক জন, অধ্যাপক-পদে ছ’জন, সহযোগী অধ্যাপকের পদে ২০ জন, সহকারী অধ্যাপকের পদে ২৬ জনকে নিয়োগ করা হবে। এ ছাড়াও আরএমও বা আবাসিক মেডিক্যাল অফিসার, সহকারী সুপার (চিকিৎসক নন), স্টোর কিপার, অ্যাকাউন্টস অফিসার, গাড়িচালক, সাফাইকর্মী, ডোম-সহ মোট ২২ ধরনের পদে নিয়োগ করা হবে ১৪৬৮ জনকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nabanna, #Recruitment, #medical colleges

আরো দেখুন