কলকাতা বিভাগে ফিরে যান

এবারে মোহনবাগান রত্ন পুরস্কার পাচ্ছেন প্রয়াত শিবাজি বন্দ্যোপাধ্যায়

July 15, 2021 | < 1 min read

এ বারের ‘মোহনবাগান রত্ন’ পুরস্কার পাচ্ছেন প্রয়াত শিবাজি বন্দ্যোপাধ্যায়। তাই এই পুরস্কারে তাঁর নাম লেখা থাকলেও সেটা দেখে যাওয়ার আর উপায় নেই। ময়দানের সবার প্রিয় শিবাজি বন্দ্যোপাধ্যায় চলে গিয়েছেন চার বছর হয়ে গেল।

২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন পেলের কসমসের বিরুদ্ধে খেলা এই প্রাক্তন গোল রক্ষক। তবে তাঁর অবদান ভুলে যায়নি সবুজ-মেরুন (ATK Mohunbagan) । তাই তাঁর পরিবারের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে। বর্ষসেরা ফুটবলার হলেন রয় কৃষ্ণ (Roy Krishna)।

প্রয়াত শিবাজি বন্দ্যোপাধ্যায়কে সম্মান জানানোর বিষয়ে সৃঞ্জয় বসু বলেন, “গত কয়েক বছর মোহনবাগানের সাফল্যের সঙ্গে শিবাজি দা জড়িয়ে ছিলেন। তাই ‘মোহনবাগান রত্ন’ ওঁর প্রাপ্য। তবে একটাই আফসোস শিবাজি দা এই সম্মান নিজের হাতে নিতে পারলেন না।”

বুধবার মোহনবাগান কর্তারা নেট মাধ্যমের সাহায্যে কার্যকরী কমিটির সভা আয়োজন করেন। সেখানে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ২০২০-২১ মরসুমের আইএসএল-এ সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়ে ২৩ ম্যাচে ১৪টি গোল করেছিলেন রয় কৃষ্ণ। তাঁকে এ বারের সেরা ফুটবলার হিসেবে বেছে নেওয়া হয়েছে।

অভিমন্যু ইশ্বরনকে (Abhimanyu Easwaran) সেরা ক্রিকেটারের পুরস্কার দিচ্ছে গঙ্গাপাড়ের ক্লাব। তবে করোনার জন্য গত বছরের মতো এ বারও নেট মাধ্যমের সাহায্যে ২৯ জুলাই অর্থাৎ মোহনবাগান দিবস (Mohun Bagan Day) পালন করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #mohun bagan day, #ATK Mohunbagan, #Indian Football, #Abhimanyu Easwaran

আরো দেখুন