দেশ বিভাগে ফিরে যান

হিন্দুত্ব তাস বিজেপির? লোকসভা নির্বাচনের আগেই খুলে যাবে রাম মন্দির

July 18, 2021 | < 1 min read

সকলের লক্ষ্য ২০২৪। আর সেই লক্ষ্যে ঘুঁটি সাজাচ্ছে সবপক্ষই। কেউ বিজেপি বিরোধীদের এক ছাতার তলায় আনতে মরিয়া তো কেউ আবার নিজের ঘরের ঘুঁটি সাজাতে ব্যস্ত। এমন পরিস্থিতিতে ফের খবরের শিরোনামে অযোধ্যার রামমন্দির (Ayodhya Ram Temple)। নয়া খবর অনুযায়ী, ২০২৩ সালে পুন্যার্থীদের জন্য খুলে যাচ্ছে রামমন্দির। রাজনৈতিক মহলের দাবি, এই ঘোষণা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

২০১৯ সালের লোকসভা ভোটের আগেই নিজেদের ইস্তেহারে রামমন্দির তৈরির প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। সুপ্রিম নির্দেশে শুরু হয়েছে সেই মন্দির নির্মাণের কাজ। সেই কাজ শেষ হতে ২০২৫। কিন্তু ২০২৪ সালে লোকসভা ভোটের আগেই পুন্যার্থীদের জন্য মন্দিরের একাংশ খুলে দেওয়া হচ্ছে। ফলে সেখানে তাঁর পুজোর্চনা সারতে পারবেন। এমনটাই জানিয়েছেন রামমন্দির ট্রাস্টের সাধারণ সচিব চম্পত রাই। এদিন তিনি জানিয়েছেন, ২০২৩ সালে পুন্যার্থীদের জন্য রামমন্দিরের গর্ভগৃহ খুলে দেওয়া হবে। দিন দুয়েক আগে শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের ১৫ জন সদস্যের সঙ্গে ইঞ্জিনিয়ার এবং আর্কিটেক্টরা টানা দুদিন বৈঠক করেন। তার পরই এই ঘোষণা করা হল।

এর পিছনে রাজনৈতিক উদ্দেশ্য দেখছে রাজনৈতিক মহল। তাঁদের কথায়, দিল্লি জয় করতে হলে উত্তরপ্রদেশে ভাল ফল করা অত্যন্ত জরুরী। আর নানা কারণে যোগী রাজ্যে কোণঠাসা বিজেপি। সেই গোবলয়ে ঘুরে দাঁড়াতে ফের মন্দির রাজনীতির কার্ডকেই হাতিয়ার করতে চাইছে গেরুয়া শিবির। তাই ঠিক ভোটের আগেই মন্দির খুলে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। যাতে প্রমাণ করতে পারে, নিজেদের ইস্তেহারে দেওয়া প্রতিশ্রুতি পালন করেছে তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ram Mandir, #.bjp

আরো দেখুন