দেশ বিভাগে ফিরে যান

কোভিশিল্ডের পার্শ্বপ্রতিক্রিয়া বিতর্কের জের? টিকাকরণের সার্টিফিকেট থেকে উধাও মোদীর ছবি!

May 2, 2024 | < 1 min read

টিকাকরণের সার্টিফিকেট থেকে উধাও মোদীর ছবি!

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মোদীর রাজনীতিকে প্রচার সর্বস্ব রাজনীতি বলে প্রায়ই অভিযোগ করেন বিরোধীরা। করোনা ভ্যাক্সিনের টিকাকরণের সার্টিফিকেটেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি দেওয়া হচ্ছিল। যা ঘিরে তুঙ্গে উঠেছিল বিতর্ক। সম্প্রতি আরও এক বিতর্কের সৃষ্টি হয়েছে, জানা গিয়েছে কোভিশিল্ডের পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে। এ’কথা স্বীকার করেছে খোদ নির্মাতা সংস্থা অ্যাস্ট্রাজেনেকা। তারপরই কোভিড সার্টিফিকেট থেকে উধাও হল মোদীর ছবি।

অ্যাস্ট্রাজেনেকা আদালতে জানিয়েছে কোভিশিল্ডের পার্শ্বপ্রতিক্রিয়ায় বিরল রোগের সম্ভাবনা আছে। থ্রম্বোসিস-থ্রম্বোসাইটোপেনিয়া সিনড্রোম (টিটিএস) থেকে হৃদরোগ এমনকি স্ট্রোকের ঝুঁকিও থাকছে। তারপরই শোরগোল শুরু হয়েছে। অনেকেই টিকা নেওয়ার শংসাপত্র নতুন করে ডাউনলোড করতে শুরু করেছেন। এখন দেখা যাচ্ছে, স্বাস্থ্য মন্ত্রকের সার্টিফিকেট থেকে উধাও মোদীর ছবি। সমাজ মাধ্যমে নতুন সার্টিফিকেটের ছবি পোস্ট করে সরব হচ্ছেন নেটিজেনরা।

পার্শ্বপ্রতিক্রিয়ার বিষয়টি জানার পর থেকেই আম জনতা মোদী সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছিলেন, তাই কি এমন পদক্ষেপ করা হল? কেন্দ্র সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচনী বিধি মেনেই সার্টিফিকেট থেকে মোদীর ছবি সরিয়ে নেরওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Astrozeneca, #pmmodi, #Picture, #Covid vaccine certificate, #Covishield controversy, #Narendra Modi, #Covishield

আরো দেখুন