রাজ্য বিভাগে ফিরে যান

আজ সাইকেল চালিয়ে পেট্রোল ডিজেলের মূল্যবদ্ধির প্রতিবাদ করবেন তৃণমূল সাংসদরা

July 19, 2021 | < 1 min read

আজ পেট্রোল-ডিজেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে সাইকেল(Cycle) চালিয়েই এবার প্রতিবাদ করবেন তৃণমূল কংগ্রেসের লোকসভা ও রাজ্যসভার সাংসদরা। গন্তব্য হল সংসদ ভবন। আজ সকাল ১০:১৫এ সাইকেলে সওয়ার হবেন তৃণমূল সাংসদরা (TMC MP)। দিল্লীর ৬১, সাউথ এভিনিউ থেকে সংসদ ভবনের দিকে রওনা হবেন এবং বিজয় চকে পৌঁছাবেন ১০:৩০। তারপর শুরু হবে ধর্ণা।

রবিবার বিকেলেই এক সাংসদের লনে শুরু হয়েছিল তার মহড়া। দিল্লিতে সাইকেল ভাড়া পাওয়া যায়। ভাড়ায় নেওয়া হয়েছে সাইকেল। তবে এমন সাইকেল নেওয়া হয়েছে যাতে বয়স্কদের কোনও অসুবিধা না হয়।

পেট্রোল-ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে ইতিমধ্যেই রাস্তায় নেমেছে তৃণমূল কংগ্রেস। রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না ও বিধায়ক কল্যাণ ঘোষ সাইকেল চালিয়ে এসেছেন বিধানসভার অধিবেশনে যোগ দিতে। গত ১০ ও ১১ জুলাই পথে নেমে প্রতিবাদ জানিয়েছে তৃণমূল কংগ্রেস। এবার রাজধানীর রাস্তায় সেই সাইকেল নিয়েই প্রতিবাদ জানাতে চলেছেন তারা।

তৃণমূলের এক সাংসদ জানিয়েছেন, “বাংলার বিধানসভা ভোটে বিপুল সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয় ছিনিয়ে আনা হয়েছে। মোদীর বিরুদ্ধে লড়াই করে তৃণমূল কংগ্রেস জিতেছে। তাই প্রতিবাদ আমাদের উচ্চস্বরেই হবে। তবে সংসদীয় রীতিনীতি মেনেই। ” দলীয় স্তরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, মানুষের অসুবিধা হচ্ছে এমন ইস্যুকেই সামনে তুলে আনবে তারা। তাই সংসদের দুই কক্ষেই আপাতত পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি, রান্নার গ্যাসের অস্বাভাবিক দামের মতো ইস্যুকে সামনে রেখেই এগোবে তৃণমূল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Petrol Diesel Price Hike, #Trinamool Congress

আরো দেখুন