কলকাতা বিভাগে ফিরে যান

শিয়ালদহ শাখায় এবার দৈনিক টিকিট কেটেও ওঠা যাবে লোকাল ট্রেনে

July 20, 2021 | < 1 min read

এবার থেকে দৈনিক টিকিট কেটেই লোকাল ট্রেনে (Local Train) উঠতে পারবেন জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা। পরীক্ষামূলক ভাবে পূর্ব রেলের শিয়ালদহ (Sealdah) শাখায় চালু হয়েছে এই পরিষেবা।

রেল সূত্রে খবর, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা আগে নির্দিষ্ট নথি দেখিয়ে লোকাল ট্রেনের মাসিক টিকিট কাটতে পারতেন। সেই একই নথি দেখিয়ে এ বার থেকে দৈনিক টিকিট (Daily Ticket) করতে পারবেন তাঁরা। আপাতত শিয়ালদহ শাখায় এই পরিষেবা শুরু হয়েছে। পরবর্তীকালে অন্যান্য শাখাতেও সেই পরিষেবা শুরু হবে বলে রেল সূত্রে খবর।

রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রভাব শুরু হওয়ার পরেই বন্ধ করে দেওয়া হয় লোকাল ট্রেন। এখনও সেই পরিষেবা শুরু হয়নি। কিন্তু নিজেদের কর্মীদের জন্য কর্মী স্পেশ্যাল ট্রেন চালানো শুরু করে রেল। পরে রাজ্যের আবেদনে সাড়া দিয়ে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদেরও কর্মী স্পেশ্যাল ট্রেনে ওঠার অনুমতি দেওয়া হয়। তবে তার জন্য নির্দিষ্ট নথি দেখিয়ে মাসিক টিকিট কাটতে হত কর্মীদের।

যদিও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা একটি নির্দিষ্ট গন্তব্যের মধ্যে যাতায়াত না করায় সমস্যায় পড়ছিলেন। ফলে রেলের কাছে অভিযোগ করেন তাঁরা। সেই আবেদনে সাড়া দিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে রেল সূত্রে খবর।

TwitterFacebookWhatsAppEmailShare

#sealdah, #local trains

আরো দেখুন