রাজ্য বিভাগে ফিরে যান

আগস্ট মাসে ধর্মঘটের ডাক দিল ট্যাক্সি সংগঠন

July 20, 2021 | < 1 min read

ভাড়া বৃদ্ধির (Fare Hike) দাবিতে বেসরকারি বাস–মিনিবাস নানা টালবাহানা করার পর আপাতত রাজ্য সরকারের কড়া মনোভাবে তারা থিতু হয়েছে। এবার ট্যাক্সি ও অ্যাপ ক্যাব ধর্মঘটের (Strike) ডাক দিল। ভাড়া বৃদ্ধির দাবিতে আগস্ট প্রথম সপ্তাহেই এই ধর্মঘট ডাকা হয়েছে। আগামী ২ আগস্ট সোমবার এই ধর্মঘটের ডাক দিয়েছে এআইটিইউসি (AITUC) অনুমোদিত ট্যাক্সি সংগঠন। এই ধর্মঘটে সামিল হতে চলেছে শহরের হলুদ এবং নীল সাদা ট্যাক্সিগুলি। তাদের সঙ্গী হয়েছে অ্যাপ ক্যাবও। মঙ্গলবার সংগঠনের পক্ষ থেকে নওলকিশোর শ্রীবাস্তব জানান, সকলেই এই ধর্মঘটে সামিল হচ্ছে।

এই ধর্মঘটের বিষয়ে নওলকিশোর শ্রীবাস্তব বলেন, ‘‌ট্যাক্সির ভাড়া বাড়ানোর জন্য রাজ্য সরকারকে বহুবার আবেদন করেছি। কিন্তু ভাড়া বাড়ানোর বিষয়ে কোনও পদক্ষেপ করা হয়নি।’‌ ওলা–উবারের মতো অ্যাপ ক্যাব সংস্থাগুলি নিজেদের ইচ্ছামতো ভাড়া বৃদ্ধি করছে বলে অভিযোগ উঠছে। পেট্রোল–ডিজেলের দাম এখন আকাশছোঁয়া। সেখানে ভাড়া না বাড়ালে ট্যাক্সি চালানো সম্ভব নয় বলে সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে। তাই আগামী ২ আগস্ট ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

পেট্রোল–ডিজেলের দাম বাড়লেও এখন করোনা আবহে মানুষের হাতে অর্থ নেই। ফলে দাম বাড়ালে তা সাধারণ মানুষের উপর বোঝা চাপবে বলে মনে করছেন রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। এই বিষয়ে মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) জানিয়েছেন, কোনওভাবেই সাধারণ মানুষের উপর অতিরিক্ত আর্থিক বোঝা এই মুহূর্তে চাপানো যাবে না। ভাড়া বৃদ্ধির কোনও সিদ্ধান্ত তাঁরা নিচ্ছেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Taxi, #August, #taxi strike, #AITUC

আরো দেখুন