কলকাতা বিভাগে ফিরে যান

দক্ষিণবঙ্গে বন্যা পরিস্থিতি, ৬ জেলায় লাল সতর্কতা

July 29, 2021 | 2 min read

সংগৃহীত চিত্র

নিম্নচাপের জের। বুধবার রাত থেকেই বৃষ্টিতে ভাসছে গোটা রাজ্য। কখনও কখনও গতি কমলেও থামছে না বৃষ্টি। ফলে কম-বেশি সকলেই ঘরবন্দি। জল যন্ত্রণায় জেরবার কলকাতা (Kolkata)-সহ গোটা বাংলার মানুষ। আগামিকালও বৃষ্টিতে ভাসবে রাজ্য। ৬ জেলায় জারি লাল সতর্কতা।

আলিপুর আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, বৃহস্পতিবার দিনভর দুই ২৪ পরগনা, হাওড়া, ঝাড়গ্রাম, পূ্র্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে। এই ছয় জেলায় জারি রয়েছে লাল সতর্কতা। কলকাতা, হুগলি, পুরুলিয়া ও বাঁকুড়ায় জারি কমলা সতর্কতা। বৃষ্টিতে ভাসবে বীরভূমস মুর্শিদাবাদ (Murshidabad) ও নদিয়াও। জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে দুপুর দুটো পর্যন্ত কলকাতার যোধপুর পার্ক এলাকায় ৬০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। কার্যত গোটা কলকাতাই জলের নিচে। সপ্তাহের মধ্যভাগে টানা বৃষ্টির জেরে রীতিমতো সমস্যায় সাধারণ মানুষ। এমনিতেই করোনা পরিস্থিতিতে অফিসে যেতে ভোগান্তির শিকার হতে হয় মানুষকে। এসবের মাঝে এক হাঁটু জল পেরিয়ে কর্মক্ষেত্রে পৌঁছতে নাজেহাল চাকুরিজীবীরা।

All over West Bengal waterlogged due to heavey rainfall, people are facing problems
সংগৃহীত চিত্র

শুধু কলকাতাই নয়, কার্যত সব জেলার ছবিটাই এক। এক হাঁটু জল সর্বত্র। হলদিয়া টাউনশিপ এলাকা রীতিমতো জলের নিচে। নিকাশি ব্যবস্থা না থাকায় আটকে জল, সেই কারণে এদিন ঝাড়গ্রামের বিভিন্ন এলাকার বাসিন্দারা ক্ষোভে ফেটে পড়েন। বিভিন্ন এলাকায় ঘরের ভিতরেও ঢুকে পড়েছে জল। আগামিকালও টানা বৃষ্টি হলে ভোগান্তি বাড়ার আশঙ্কা করছেন সাধারণ মানুষ।

উল্লেখ্য, উত্তর বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের (Low Depression) কারণেই এই বৃষ্টি। সুস্পষ্ট নিম্নচাপ বৃহস্পতিবার সকালে বাংলাদেশের খুলনার কাছাকাছি অবস্থান করেছে। এদিনই বাংলার উপর দিয়ে বিহারের দিকে যাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Heavy Rain, #Rain

আরো দেখুন