রাজ্য বিভাগে ফিরে যান

জয়েন্টে ৯৯ শতাংশের বেশি পরীক্ষার্থী সফল, প্রথম পাঞ্চজন্য

August 6, 2021 | < 1 min read

শুক্রবার প্রকাশিত হল রাজ্য জয়েন্টের ফলাফল। তিন সপ্তাহের মধ্যেই এই ফলাফল প্রকাশ করা হল। www.wbjeeb.nic.in ও wwww.wbjeeb.in এই ওয়েবসাইট দুটির মাধ্যমে ফলাফল দেখতে ও Rank Card ডাউনলোড করতে পারবে পরীক্ষার্থীরা।

দুপুর সাড়ে তিনটের পর পরীক্ষার্থীরা ফলাফল জানতে পারবে। নিজেদের ফলাফল জানতে বোর্ডের ওয়েবসাইটে লগ ইন করতে হবে পরীক্ষার্থীদের। চলতি বছরে পাশ করেছেন ৯৯ শতাংশের বেশি পরীক্ষার্থী।

এবছরের জয়েন্টে প্রথম হয়েছেন শ্রী পাঞ্চজন্য দে, তিনি রহড়া রামকৃষ্ণ বিদ্যালয়ের পড়ুয়া। দ্বিতীয় হয়েছেন, সৌমজিৎ দত্ত, তিনি বাঁকুড়া জেলা স্কুলের পড়ুয়া।

এবার ১৭ জুলাই অফলাইনে এই পরীক্ষা নেওয়া হয়েছিল। চলতি বছরে মোট পরীক্ষা দেয় ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী। পরীক্ষা নেওয়া হয়েছিল অফলাইনে। করোনার সময়ে যখন একাধিক পরীক্ষা বাতিল হয় তখন এই পরীক্ষাই ছিল বছরের প্রথম অফলাইন পরীক্ষা।

মোট ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী থাকলেও রাজ্যের পড়ুয়ার সংখ্যা ছিল ৬০ হাজার ১০৫। অন্য রাজ্য থেকে এই পরীক্ষায় সামিল হয়েছিলেন ৩১ হাজার ৫৯৪ জন পড়ুয়া।

সুষ্ঠভাবে পরীক্ষা সম্পন্ন করতে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে সেন্টার তৈরি করা হয়েছিল। নিরাপত্তার ঘেরাটোপে যাতে পড়ুয়ার পরীক্ষা দিতে পারেন, সে জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছিল। নিউ নর্মাল সূত্র মেনেই পরীক্ষাকেন্দ্রে এসেছিলেন পরীক্ষার্থীরা। দীর্ঘদিন পরে সশরীরে পরীক্ষা দিতে পেরে বেশ খুশি হয়েছিলেন পরীক্ষার্থীরাও।

বিস্তারিত আসছে…

TwitterFacebookWhatsAppEmailShare

#WBJEE, #Joint Entrance Exam, #West Bengal, #RESULTS

আরো দেখুন