রাজ্য বিভাগে ফিরে যান

বন্যার সময় দেখা মিলছে না আরামবাগ মহকুমার বিজেপি বিধায়কদের

August 6, 2021 | 2 min read

বন্যার সময় দেখা মিলছে না আরামবাগ মহকুমার বিজেপি বিধায়কদের। তাই দুর্গতদের পাশাপাশি ক্ষোভে ফুঁসছেন দলের নিচুতলার কর্মীরাও। সোশ্যাল মিডিয়ায় বিজেপি বিধায়কদের খুঁজে বের করার দাবি তুলছেন তাঁরা। দলীয় বিধায়কদের গরহাজিরা নিয়ে প্রশ্ন ওঠার কথা স্বীকার করেছেন বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলার সহ-সভাপতিও। ২০২১-এর বিধানসভা ভোটে আরামবাগ মহকুমার  চারটে বিধানসভাতেই জয়ী হয় বিজেপি। জয়ী বিধায়কদের কেন বিপদের সময় দুর্গতদের পাশে দেখা যাচ্ছে না, তা নিয়ে প্রশ্ন তুলেছেন দলেরই কর্মীরা। কেন্দ্রীয় নিরাপত্তা পেয়েছেন বিধায়করা। তারপরেও বন্যা দুর্গতদের পাশে তাঁদের দেখা না মেলায় কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ তৈরি হয়েছে। বিজেপির আরামবাগ সাংগঠনিক জেলার সহসভাপতি গণেশ চক্রবর্তী জানান, আমাদের বিধায়কদের ত্রাণ দিতে অনেক ক্ষেত্রেই তৃণমূল বাধা দিচ্ছে। তাঁরা সাধ্যমতো ত্রাণও দিচ্ছেন। তবে এই বিপদের সময় যেভাবে ঝাঁপিয়ে পড়ে মানুষের পাশে  থাকা দরকার, সেটা হচ্ছে না। স্বাভাবিকভাবেই নিচুতলার কর্মীদের মধ্যে ক্ষোভ দেখা যাচ্ছে।বিজেপির আরামবাগ  সাংগঠনিক জেলার সভাপতি ও পুরশুড়ার বিধায়ক বিমান ঘোষ জানান, পারিবারিক বিপর্যয়ের জন্য এই সঙ্কটের সময় মানুষদের কাছে যেতে পারিনি। তবে আগামী কাল থেকে ত্রাণ নিয়ে যাব।


দুর্গতদের পাশে বিজেপি বিধায়কদের না দেখে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগড়ে দেওয়ার পাশাপাশি চলছে রঙ্গ তামাশাও।  বিজেপি কর্মী প্রিয়ঙ্কা পাল বিমানবাবুর উদ্দেশ্যে লিখেছেন, এই রকমটা আশা ছিল না আপনার কাছ থেকে। এই সঙ্কটের মুহূর্তে অসহায়দের পাশে না দাঁড়িয়ে অসুস্থতার অজুহাত দেখিয়ে বাড়িতে জন্মদিনের অনুষ্ঠান উদযাপন করেছেন। বাহ বিধায়কবাবু, তুলনা নেই আপনার।  এব্যাপারে মিঠুন চক্রবর্তীর(অভিনেতা নন) বক্তব্য ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। তিনি লিখেছেন, নিখোঁজের সন্ধানে। পুরশুড়া, আরামবাগ গোঘাট ও খানাকুলের বিধায়করা নিখোঁজ। কোনও সন্ধান দিতে পারলে সন্ধানকারী ব্যক্তিকে ভারতীয় জঞ্জাল পার্টির পক্ষ থেকে এক লিটার গোমূত্র ও এক লিটার সোনাযুক্ত দুধ দিয়ে পুরস্কৃত করা হবে।

খানাকুলের তৃণমূল নেতা মুন্সি নজিবুল করিম জানান, যখন খানাকুল মানুষ চরম বিপর্যয়ে তখন বিজেপি বিধায়ক নাটক করছেন। বলছেন, তৃণমূল ত্রাণ দিতে বাধা দিচ্ছে। যাঁদের কেন্দ্রীয়  নিরাপত্তা রক্ষী রয়েছে, যাঁদের বিধানসভা কেন্দ্রে দলের দিল্লির নেতারা ভোটের সময় দশবার করে আসছিলেন তাঁরা মানুষের পাশে না দাঁড়িয়ে এসময়েও রাজনীতি করছেন!


বিজেপির এক নিচুতলার কর্মী জানান, এই মুহূর্তে আমরা কিছু বললেই দলবিরোধী বক্তব্য বলে ব্যবস্থা নেওয়া হবে। বহু কর্মী ভয়ে মুখ বুজে আছেন। আরামবাগের সবাই দেখছেন, দুর্গত মানুষদের পাশে বিজেপি বিধায়কদের যেভাবে থাকা দরকার ছিল সেভাবে তাঁরা থাকছেন না। কেন্দ্রীয় নিরাপত্তা রক্ষী নিয়ে ঘুরছেন আর বলছেন, তৃণমূল আমাদের আক্রমণ করে ত্রাণ দিতে বাধা দিচ্ছে। সাধারণ মানুষ এটা বিশ্বাস করবে না।  তৃণমূলের হুগলি জেলার সভাপতি দিলীপ যাদব বলেন, মানুষের সঙ্কটের সময় সব কিছুর ঊর্ধ্বে উঠতে হয়। আমরা নেত্রীর সেই আর্দশকে সামনে রেখে দুর্গত এলাকায় ঘুরছি। জলবন্দিদের উদ্ধারের পাশাপাশি চলছে ত্রাণ বিলি। বিজেপি বিধায়করা কী করছেন, তা আমরা জানি না। তবে আমরা সব পরিস্থিতিতেই মানুষের পাশে আছি।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Flood, #arambag, #biman ghosh

আরো দেখুন