দেশ বিভাগে ফিরে যান

ত্রিপুরায় আবার আক্রান্ত তৃণমূল, অভিযোগের তির বিজেপির বিরুদ্ধে

August 7, 2021 | 2 min read

ত্রিপুরায় আক্রান্ত তৃণমূল। আক্রান্ত দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রায়, জয়া দত্ত।ধলাই জেলার আমবাসায় আক্রান্ত তৃণমূল। ২টি গাড়ি ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। প্রতিবাদে পথ অবরোধ তৃণমূলের। এখনও পর্যন্ত বিজেপির কোনও প্রতিক্রিয়া মেলেনি। লরি দিয়ে গাড়ি আটকে ইটবৃষ্টি করা হয় বলে অভিযোগ দেবাংশুর। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ করেছেন দেবাংশু।    ধর্মনগরে  একটি রাজনৈতিক কর্মসূচীতে যোগ দিতে যাওয়ার পথে এই হামলা চালানো হয় বলে দেবাংশুর অভিযোগ।

তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেছেন, ত্রিপুরায় বিজেপির পায়ের তলায় মাটি নেই। ওরা ভয় পাচ্ছে। রাজ্যে গণতন্ত্রও নেই। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। ভোটে পরাজিত হতে চলেছে। কুণাল বলেছেন, আগামীকাল তিনি ও ব্রাত্য বসু ফের ত্রিপুরা যাচ্ছেন।

কুণালের অভিযোগ, ত্রিপুরায় এদিন সকাল থেকেই এ ধরনের হামলা চলছে। ওদের চেষ্টা সফল হবে না। ত্রিপুরার সঙ্গে তৃণমূলের নাড়ির টান।

অন্যদিকে, পশ্চিমবঙ্গ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ত্রিপুরায় তৃণমূল নেতাদের ওপর হামলার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপির মিছিলে গাড়ি ঢুকিয়ে দিয়েছিলেন। এখন তৃণমূল ওখানে নাটক করছে।

ট্যুইট করে  কুণাল ঘোষ বলেছেন,  ‘ত্রিপুরায় যতক্ষণ ছিলাম, ততক্ষণই অনুসরণ করেছে বাইকবাহিনী। ওখানে গ্রামে তাণ্ডবের কথা শুনেছি। শহরেও ছিল নজরদারি। আমার পিছনে এত সময় দেওয়ার জন্য ছেলেগুলির কত কষ্ট হল। ধন্যবাদ বিজেপি। আবার যাব।’   

ত্রিপুরায় তৃণমূলের উপর হামলা নিয়ে সে রাজ্যের ক্ষমতাসীন বিজেপিকে আক্রমণ করেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছেন,  ‘ত্রিপুরায় বিজেপির গুণ্ডারা আসল রং দেখিয়ে দিয়েছে। তৃণমূলকর্মীদের উপর বর্বরোচিত হামলা, ত্রিপুরায় চলছে গুণ্ডারাজ। আপনারা যা পারার করে দিন, তৃণমূল এক ইঞ্চিও পিছু হটবে না। বিপ্লব দেবের সরকার, আপনাদের হুমকি, হামলা প্রমাণ করেছে অমানবিকতা।’

উল্লেখ্য, কয়েকদিন ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলা চালানো হয়। অভিষেক ত্রিপুরা সফরে ত্রিপুরেশ্বরী মন্দিরে যাওযার সময় আক্রান্ত হয়েছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Attack, #TMC Tripura

আরো দেখুন