দেশ বিভাগে ফিরে যান

দেশবাসীকে এত ভয়? মোদীর ‘নিরাপত্তায়’ বেনজির আয়োজন লাল কেল্লায়

August 15, 2021 | < 1 min read

এ বছর স্বাধীনতা দিবসের জন্য লাল কেল্লায় (Red Fort) অত্যন্ত কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। এই লাল কেল্লা থেকেই প্রত্যেক বছর দেশের প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেন। লাল কেল্লায় বহু স্তরের নিরাপত্তা ব্যবস্থাও করা হয়। কিন্তু ইতিহাসের সব রেকর্ড ভেঙে এবছর প্রথম কন্টেইনার বসানো হয়েছে। যা নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

এবছর নিরাপত্তার জন্য, দুর্গের চারপাশে প্রবেশের গেটে একটি কনটেইনার দেয়াল, এনএসজি স্নাইপার, সোয়াট কমান্ডো, উচ্চ-ভবনের শার্পশুটারের মতো একটি নিরাপত্তা বলয় স্থাপন করা হয়েছে। এইরকম অভূতপূর্ব নিরাপত্তা ব্যবস্থা নিয়ে রাজনৈতিক বিশেষজ্ঞরা প্রশ্ন তুলছেন, তাহলে কি ৫৬ ইঞ্চির প্রধানমন্ত্রী দেশের মানুষকে বিশ্বাস করতে পারছেন না?

এবছর লাল কেল্লার প্রবেশদ্বারে বেশ কয়েকটি তলা উঁচু কনটেইনার বাধা হিসেবে রাখা হয়েছে। একই সময়ে, লাল দুর্গে অ্যান্টি ড্রোন রাডার সিস্টেম স্থাপন করা হয়েছে। বিমান হামলার সতর্কতা বিবেচনায় এবার এন্টি এয়ার ক্রাফট মেশিনগান বসানো হয়েছে। লাল কেল্লায় এবং এর আশেপাশে পাঁচ হাজারেরও বেশি সৈন্য মোতায়েনের সাথে ৩০০-রও বেশি সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) যে জনগণের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছেন, নিরাপত্তার এই কড়াকড়িতে আবারও প্রমাণিত হল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Independence Day, #Red fort

আরো দেখুন