খেলা বিভাগে ফিরে যান

এএফসি কাপের প্রথম ম্যাচেই বেঙ্গালুরুকে হারাল দুর্দান্ত এটিকে মোহনবাগান

August 18, 2021 | < 1 min read

চলতি মরসুমে দারুণ শুরু করল এটিকে-মোহনবাগান। সপ্তাহ খানেকও দল নিজেদের মধ্যে অনুশীলন করেনি। কিন্তু খেলা দেখে বোঝার উপায় নেই, বরং দলের খেলার মধ্যে সমঝোতা বজায় ছিল সারাক্ষণ।

বুধবার মালদ্বীপে বেঙ্গালুরু এফসি-র বিপক্ষে এটিকে-মোহনবাগান (Atk Mohun Bagan) জয় পেল ২-০ গোলে। বিপক্ষ দল বেঙ্গালুরু সেই অর্থে সুবিধে করতে পারেনি। সারা মাঠ জুড়ে দাপটে খেলেছেন রয় কৃষ্ণ, ডেভিড উইলিয়ামসরা।

বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে ১-০ গোলে এগিয়ে যায় বিরতির বাঁশি বাজার আগেই, দ্বিতীয়ার্ধে আরও একটি গোল হাবাসের দলের। সেবার গোলদাতা শুভাশিস বোস। শুরুটা একটু ধীরেই করেছিল হাবাসের টিম। প্রতিপক্ষকে দেখে নিচ্ছিলেন হাবাস, ম্যাচের প্রথম ৩০ মিনিট ভাল খেলেছে সুনীলদের বেঙ্গালুরু। বাগানের ফুটবলাররা চেষ্টা করছিলেন কাউন্টার অ্যাটাকভিত্তিক খেলা।

সবুজ মেরুন দল খেলায় নিজেদের রাশ বজায় রাখার আপ্রাণ চেষ্টা করে গিয়েছে। আতঙ্ক বাড়ালেও গোল তুলতে পারেনি। কিন্তু হুগো বৌমাস ছন্দ পেয়ে যেতেই জ্বলে ওঠে সবুজ-মেরুন জার্সি। ৩৯ মিনিটে ১-০ করে ফেলে হাবাসের টিম। কর্নার থেকে হুগোর পাঠানো বল প্রথমে হেড করেন সাইডব্যাক শুভাশিস, ওই বল পেয়েই ফ্লিক করে দেন রয় কৃষ্ণ।

ফিজির স্ট্রাইকার গত দুটি মরসুমে দারুণ ফর্মে ছিলেন। গতবার তো বহু ম্যাচে তিনি পরিত্রাতার ভূমিকায় হাজির হন। এবারও তিনি যে সাড়া জাগাবেন, শুরুতেই বুঝিয়ে দিয়েছেন।

৮২ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেছেন শুভাশিস বসু, বুধবার নিজের জন্মদিন দারুণভাবে পালন করলেন। দলের দুটি গোলের ক্ষেত্রে শুভাশিসের অবদান রয়েছে, একটি গোল করিয়েছেন, অন্যটি নিজে করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Indian Football, #ATK Mohunbagan

আরো দেখুন