দেশ বিভাগে ফিরে যান

সুনন্দা পুষ্কর মামলায় বিরাট স্বস্তি পেলেন শশী থারুর

August 18, 2021 | < 1 min read

সুনন্দা পুষ্কর মৃত্যু মামলায় বিরাট স্বস্তি পেলেন স্বামী শশী থারুর। বুধবার দিল্লির একটি আদালত এই মামলায় বেকসুর খালাস করল কংগ্রেস সাংসদকে। ২০১৪ সালের ১৭ জানুয়ারি দিল্লির একটি বিলাসবহুল হোটেলে মৃত অবস্থায় পাওয়া যায় সুনন্দাকে। এরপরই মৃত্যু নিয়ে শুরু হয় জলঘোলা। স্ত্রীকে আত্মহত্যা প্ররোচনা এবং অত্যাচার করার অপরাধে অভিযুক্ত হন শশী থারুর। অবশেষে সেই মামলা থেকে অব্যাহতি পেলেন তিনি।

এদিন দিল্লি কোর্টের বিশেষ বিচারপতি গীতাঞ্জলি গোয়েল জানান, শশী থারুরকে সমস্ত মামলা থেকে অব্যাহতি দেওয়া হল। জবাবে কংগ্রেস সাংসদ কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘সাড়ে সাত বছর ধরে মানসিক যন্ত্রণা ভোগ করেছি। অনেক ধন্যবাদ।’

ভিডিয়ো কনফারেন্সে এদিনের বিচারপ্রক্রিয়া চলে।
দিল্লি পুলিশের চার্জশিটে নাম ছিল শশী থারুরের। স্ত্রীর মৃত্যুর পর কংগ্রেস সাংসদের বিরুদ্ধে ৪৯৮-এ এবং ৩০৬ ধারায় মামলা রুজু হয়। তাঁর বিরুদ্ধে স্ত্রীকে আত্মহত্যায় প্ররোচনা এবং নির্যাতনের অভিযোগ তোলে সুনন্দার পরিবার। এর আগে শশী থারুরের প্রবীন আইনজীবী বিকাশ পাওয়া জানিয়েছিলেন, সুনন্দা পুষ্কর মামলায় সিটের সদস্যরা আগেই তাঁকে সমস্ত অবিযোগ থেকে মুক্ত করেছিলেন। তাঁর বিরুদ্ধে কোনও তথ্য প্রমান না থাকায় তাঁকে মামলা থেকে বেকসুর খালাস করার আর্জি জানিয়েছিলেন আইনজীবী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sunanda Pushkar, #shashi tharoor

আরো দেখুন