কলকাতা বিভাগে ফিরে যান

তৃণমূলে আসছেন সোমেন পত্নী? মমতার ফোনে জল্পনা

August 19, 2021 | < 1 min read

একুশের বিধানসভা নির্বাচনে গেরুয়া শিবিরের প্রার্থীতালিকায় তাঁর নাম ঘোষণা  শোরগোল ফেলেছিল বঙ্গের রাজনৈতিক মহলে। ভুল বুঝে ঢোঁক গিলতে বাধ্য হয়েছিলেন বিজেপি (BJP) নেতারা। সেসব পেরিয়ে এবার নতুন আহ্বান এল প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা জনপ্রিয় নেতা সোমেন মিত্রর স্ত্রী শিখা মিত্রর (Sikha Mitra)কাছে। বৃহস্পতিবার দুপুরে শিখা মিত্রকে ফোন করলেন স্বয়ং তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সরাসরি ‘বঙ্গ জননী বাহিনী’তে যোগদানের আমন্ত্রণ জানালেন তিনি। এই ফোনালাপ নিঃসন্দেহে বঙ্গ রাজনীতিতে বেশ তাৎপর্যপূর্ণ। রাজনৈতিক মহলের মত, শিখা মিত্রর তৃণমূলে যোগদান সময়ের অপেক্ষামাত্র।

সূত্রের খবর, এদিন দুপুরে শিখা মিত্রকে ফোন করে মমতা বন্দ্যোপাধ্যায় সরাসরি তৃণমূলের ‘বঙ্গ জননী বাহিনী’তে যোগদানের আহ্বান জানান। তিনি বলেন, কাজের মধ্যে থাকলে মন ও শরীর ভাল থাকবে। তাঁর কথা শুনে শিখা মিত্র জানান, তৃণমূল সাংসদ মালা রায় বাড়িতে আসবেন। তাঁর সঙ্গে কথা বলার পরই সিদ্ধান্ত নেবেন শিখাদেবী। পাশাপাশি, শিখাদেবী এও জানান, তিনি এখন কংগ্রেসের সদস্য নন। আবার তৃণমূলও ছাড়েননি। প্রসঙ্গত, সদ্যই তৃণমূলে সাংগঠনিক নেতৃত্বে রদলবদল হয়েছে। ‘এক পদ এক ব্যক্তি’ নীতি বাস্তবায়িত করে একাধিক পদে মুখ বদলেছেন তৃণমূল সুপ্রিমো। উত্তর কলকাতার জেলা সভাপতির পদে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের বদলে এসেছেন প্রাক্তন বিধায়ক তাপস রায়। এই পরিস্থিতিতে শিখা মিত্রকে মমতার ফোন বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠল।

চলতি বিধানসভা নির্বাচনের আগে প্রয়াত কংগ্রেস (Congress) নেতা সোমেন মিত্রের স্ত্রী শিখা মিত্রের নাম চৌরঙ্গী আসন থেকে ঘোষণা করে দিয়েছিল বিজেপি। তার ঠিক আগেই তাঁর বাড়িতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Sikha Mitra, #Mamata Banejee

আরো দেখুন