উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

অবিরাম বৃষ্টিতে ১০ নম্বর জাতীয় সড়কে ধস

August 19, 2021 | < 1 min read

উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টির জের। ফের ১০ নম্বর জাতীয় সড়কে নামল ধস (Landslide)। এবার ঘটনাস্থল সেবকের বাগপুল। হতাহতের কোনও খবর নেই। তবে ধসের জেরে সড়কপথে বাংলা-সিকিম যোগাযোগ বিচ্ছিন্ন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে ধস মেরামতির কাজ।

একটানা বৃষ্টির ফলে পাহাড়ে ধস যেন লেগেই রয়েছে। দিনকয়েক আগে ২৯ মাইলের কাছে দশ নম্বর জাতীয় সড়কে (NH-10) ধস নামে। তার ফলে বিচ্ছিন্ন হয়ে যায় দার্জিলিং ও সিকিম। তার আগে সেবক-রংপো রেল প্রকল্পের কাজ চলাকালীন মামখোলায় আচমকাই নামে ধস। ৫ জন শ্রমিক নিখোঁজ হয়ে যান। মৃত্যুও হয় এক শ্রমিকের। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের ধস। বুধবার রাতে সেবকের বাগপুলের কাছে ১০ নম্বর জাতীয় সড়কে ফের ধস নামে। তার ফলে সড়কপথে বিচ্ছিন্ন বাংলা ও সিকিম (Sikkim)। যুদ্ধকালীন তৎপরতায় চলছে রাস্তা পরিষ্কারের কাজ। যদিও হতাহতের কোনও খবর নেই।

এদিকে, আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টি থেকে রেহাই নেই উত্তরবঙ্গবাসীর। বৃহস্পতিবার আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। আগামী কয়েকদিন জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টি চলবে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গের (North Bengal) পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার দিনভর কলকাতার (Kolkata) আকাশ আংশিক মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বুধবার সন্ধের দিকে বৃষ্টিতে ভেজে তিলোত্তমা। বৃষ্টি চলাকালীন কিছুটা তাপমাত্রা নামবে ঠিকই। তবে বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। কলকাতার মতো বৃষ্টিতে ভিজতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং নদিয়াও।

TwitterFacebookWhatsAppEmailShare

#North Bengal, #landslide

আরো দেখুন