দেশ বিভাগে ফিরে যান

ত্রিপুরায় হোটেলে থাকতে দেওয়া হচ্ছেনা তৃণমূল নেতাদের, জানালেন শ্রমিক নেতা

August 19, 2021 | < 1 min read

ত্রিপুরায় কার্যত তালিবানি কায়দায় তৃণমূলের উপর হামলা চালানো হচ্ছে। পড়শি রাজ্যে হেনস্থার শিকার হয়ে বিপ্লব দেবের সরকারকে বিঁধলেন তৃণমূলের শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায় (Ritabrata Banerjee)। ত্রিপুরার (Tripura) বিজেপি সরকারের কলকাঠিতেই তৃণমূল নেতাদের ওই রাজ্যের হোটেলে থাকতে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার দলের সাংগঠনিক কাজে ত্রিপুরা গিয়েছিলেন ঋতব্রত। তিনি জানান, সারা দিন কাজের পর রাতে থাকার জন্য তিনটি হোটেলে ঘুরেছিলেন তিনি। কিন্তু কোনও হোটেলেই তাঁকে থাকতে দেওয়া হয়নি। রাতটুকু মাথা গোঁজার জন্য শেষে একটি হোটেলে থাকার জায়গা পেলেও পর দিন সকালেই তাঁকে ওই হোটেল ছাড়তে বাধ্য করা হয়। বাধ্য হয়েই তাঁকে ত্রিপুরার প্রাক্তন বিধায়ক সুবল ভৌমিকের বাড়িতে আশ্রয় নিতে হয়েছিল। ঋতব্রতর বক্তব্য, তাঁকে ফিরিয়ে দেওয়া হলেও কোনও হোটেল কর্তৃপক্ষই তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেননি। তাঁর আরও অভিযোগ, তিনি যে হোটেলে রাত কাটিয়েছিলেন, ওই হোটেলের বাইরে বুধবার গোটা রাত কার্যত তাণ্ডব চালিয়েছিল বিজেপি (BJP) আশ্রিত দুষ্কৃতিরা।

ত্রিপুরায় তৃণমূলের (TMC) নেতারা আসা মাত্রই তাঁদের উপর তালিবানি কায়দায় আক্রমণ করতে হবে। বুধবার এমনই নিদান দিয়েছিলেন ত্রিপুরার বিজেপি বিধায়ক অরুণ ভৌমিক। তাঁর কথার সূত্র ধরেই বৃহস্পতিবার ঋতব্রত বলেন, ‘‘ত্রিপুরায় তৃণমূলের উপর তালিবানি কায়দায় হামলা চালানোর কথা বলছেন বিজেপি বিধায়ক। তা হলে ধরে নিতে হচ্ছে, তাঁদের কাছেও তালিবানদের মতো অস্ত্রশস্ত্র রয়েছে। এই বিষয়টি অবশ্যই তদন্ত করে দেখা উচিত। বিজেপি বিধায়ক যদি এই কথা বলেন তা হলে ধরে নিতে হয়, কেন্দ্রের বিজেপি সরকারও আফগানিস্তানের তালিবানি রাজত্ব সমর্থন করে।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#RITABRATA BANERJEE, #tripura, #bjp, #TMC Tripura

আরো দেখুন