রাজ্য বিভাগে ফিরে যান

পরীক্ষার মাত্র ১০ দিন পর স্নাতকের ফল প্রকাশ গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে

August 30, 2021 | < 1 min read

পরীক্ষা শেষ হওয়ার মাত্র ১০ দিনের মধ্যে স্নাতক স্তরের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়। তবে শুধু অনার্স পরীক্ষার্থীদের ফল নয়, একই সঙ্গে প্রকাশিত হয়েছে জেনারেল বা পাশ কোর্সের পরীক্ষার্থীদের ফলও।

এত দ্রুত ফল প্রকাশের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কার্যত নজির তৈরি করল বলে দাবি পরীক্ষা নিয়ামক বিভাগের। পরবর্তী পরীক্ষাগুলির ক্ষেত্রেও ফল প্রকাশের ক্ষেত্রে দ্রুততার উপর জোর দেওয়া হবে বলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা সমূহের নিয়ামক বিশ্বরূপ সরকার বলেন, ৩১ জুলাই পরীক্ষা শুরু হয়েছিল। লিখিত পরীক্ষা শেষ হয় ১৩ আগস্ট। ১৮ আগস্ট শেষ হয় প্র্যাকটিকাল পরীক্ষা। আমরা ৩১ আগস্টের মধ্যে ফল প্রকাশের লক্ষ্যমাত্রা রেখেছিলাম। কিন্তু তারও তিনদিন আগেই ২৮ আগস্ট ফল প্রকাশ করা সম্ভব হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার মাত্র ১০ দিনের মধ্যে ফল প্রকাশ করা সম্ভব হয়েছে। চেষ্টা করা হচ্ছে অন্যান্য পরীক্ষার ক্ষেত্রেও দ্রুততার সঙ্গে নির্ভুল ফলাফল প্রকাশ যেন নিশ্চিত করা যায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফলাফল প্রকাশ করে। এই পরীক্ষা অনলাইন পদ্ধতিতে নেওয়া হয়েছিল বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#RESULTS, #Gour Banga University, #graduation

আরো দেখুন