খেলা বিভাগে ফিরে যান

ইউএস ওপেনের জুনিয়র বিভাগেও এগোচ্ছে প্রবাসী বাঙালি সমীর

September 6, 2021 | < 1 min read


জুনিয়র উইম্বলডন জিতে মাস দুয়েক আগে হইচই ফেলে দিয়েছিলেন বাঙালি টেনিস খেলোয়াড় সমীর বন্দ্যোপাধ্যায়। এ বার ইউএস ওপেনেও জুনিয়র বিভাগে আমেরিকার হয়ে লড়ছেন তিনি। রবিবার থেকে জুনিয়র বিভাগের খেলা শুরু হয়েছে। প্রথম রাউন্ডে বাই পেয়েছেন সমীর। দ্বিতীয় রাউন্ডে খেলতে হতে পারে বিয়র্ন বর্গের ছেলে লিয়োর বিরুদ্ধে।

শুধু জুনিয়র বিভাগেই নয়, এ বার সিনিয়র বিভাগেও নেমেছিলেন সমীর। তবে মূল পর্বে ওঠা হয়নি। যোগ্যতা অর্জন পর্বে প্রথম রাউন্ডেই হেরে যান।

জুনিয়র বিভাগের দ্বিতীয় রাউন্ডে সমীরের সামনে অপেক্ষা করছে কঠিন লড়াই। তিনি মুখোমুখি হতে পারেন কিংবদন্তি বিয়র্ন বর্গের ছেলে লিয়োর। তার আগে লিয়োকে প্রথম রাউন্ডে জার্মানির ম্যাক্স হান্স রেবার্গকে হারাতে হবে।

উইম্বলডনে দুরন্ত ছন্দে ছিলেন সমীর। প্রথম থেকে শেষ ম্যাচ পর্যন্ত দাপটের সঙ্গে খেলে ফাইনালে পৌঁছে যান। ফাইনালেও সরাসরি সেটে উড়িয়ে দেন প্রতিপক্ষকে। ইউএস ওপেনে তিনি সিনিয়র বিভাগে অংশগ্রহণের চেষ্টা করেছিলেন। কিন্তু যোগ্যতা অর্জনের প্রথম ম্যাচে ফ্রান্সের কুয়েন্টিন হ্যালিসের কাছে ৬-১, ৬-০ গেমে হেরে যান।

নিউ ইয়র্কে সমীরের সামনে সুযোগ রয়েছে জুনিয়র বিভাগে একই মরসুমে দুটি গ্র্যান্ড স্ল্যাম জেতার। শেষ বার এই কাজ করে দেখিয়েছিলেন সেং চুন-সিন। ২০১৮-য় তিনি ফরাসি ওপেন এবং উইম্বলডন জিতেছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Samir Banerjee, #US Open

আরো দেখুন