রাজ্য বিভাগে ফিরে যান

টিকা পাঠাচ্ছে না কেন্দ্র, কলকাতায় সোমবার থেকে মিলবে না কোভ্যাক্সিন

September 12, 2021 | < 1 min read

সোমবার থেকে কলকাতায় বন্ধ থাকছে সমস্ত কোভ্যাক্সিন টিকা দেওয়ার কেন্দ্র। রবিবার কলকাতা পুরসভার তরফ থেকে একটি নোটিস দিয়ে একথা জানিয়ে দেওয়া হয়েছে। নোটিসে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকারের তরফ থেকে রাজ্যের হাতে যথেষ্ট পরিমাণ কোভ্যাক্সিন এসে পৌঁছয়নি, সেই কারণেই কোভ্যাক্সিনের টিকাকরণ আপাতত বন্ধ রাখতে হচ্ছে। তবে কোভিশিল্ডের টিকাকরণ চলবে নিয়ম মেনেই।

রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে দেখা গিয়েছে, রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ পৌঁছে গিয়েছে ৭৫১-এ। সংক্রমিত জেলাগুলির তালিকার উপরের দিকে রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা। দুই জেলাতেই ১০০-এর উপরে রয়েছে সংক্রমণ। শেষ কয়েকদিন ধরেই সংক্রমণের এই চেহারা ধরা পড়ছে। পাশাপাশি, চিন্তা বাড়ছে উৎসবের মরশুম নিয়েও। তার আগে যত বেশি সম্ভব টিকাকরণ করা হবে, তত বেশি সংক্রমণ এড়ান যাবে বলে আগেই মত দিয়েছেন বিশেষজ্ঞরা। ফলে পুজোর মুখে টিকাকরণ বন্ধ হয়ে যাওয়ায় চিন্তা বাড়বে।

কেন্দ্রীয় সরকারের হিসাব অনুসারে রাজ্যে এখনও করোনার টিকা পেয়েছেন চার কোটি ৭১ লক্ষ ৭৩ হাজার ৫৭১ জন। শেষ ২৪ ঘণ্টায় টিকাপ্রাপ্তের সংখ্যা পাঁচ লক্ষ ৬১ হাজার ৮১৭। কোভ্যাক্সিন বন্ধ থাকলে নিঃসন্দেহে সেই গতি কিছুটা ধাক্কা খাবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Covaxin, #‬ ‪‎Kolkata, #COVID 19 Vacine

আরো দেখুন