দেশ বিভাগে ফিরে যান

বিজেপির ‘চাচাজান’ ওয়েইসি, রাকেশ টিকায়েতের মন্তব্যে চাঞ্চল্য

September 15, 2021 | < 1 min read

গত রবিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adithyanath) করা একটি মন্তব্যে আপাতত সরগরম সেরাজ্যের রাজনীতি। এক জনসভায় যোগী বলেন, আগে (অখিলেশ যাদব মুখ্যমন্ত্রী থাকাকালীন) রাজ্যের সব মানুষ রেশন পেত না। কারণ, ‘আব্বাজান’ বলা লোকেরাই সব রেশন নিয়ে চলে যেত। মুখ্যমন্ত্রীর সেই ‘আব্বাজান’ বক্তব্যেরই পালটা এবার ‘চাচাজান’ তত্ত্ব তুলে আনলেন কৃষক আন্দোলনের নেতা টিকায়েত। গতকাল এক সমাবেশে তিনি বলেন,”এবার উত্তরপ্রদেশে বিজেপির চাচাজান আসাদউদ্দিন ওয়েইসি এসে গিয়েছেন। ও যে করেই হোক বিজেপিকে জেতানোর চেষ্টা করবে।”

কৃষক নেতার বক্তব্য, “বিজেপি (BJP) এবং ওয়েইসি একই দল হিসাবে কাজ করছে। ওয়েইসি বিজেপির চাচাজান। ও বিজেপিকে প্রচুর গালাগালি দেবে। কিন্তু ওর বিরুদ্ধে কোনও মামলা করা হবে না। কারণ, বিজেপি ওর থেকে সাহায্য পায়। ওয়েইসি দুমুখো। ও কৃষকদের শেষ করে দেবে। ওঁদের ছক সমঝে চলতে হবে কৃষকদের। ভোটের সময়ও ওঁরা ষড়যন্ত্র করবে। তবে আমার বিশ্বাস পঞ্চায়েত নির্বাচনের মতোই এই এলাকার মানুষ বিপ্লব করবেন।”

প্রসঙ্গত, চলতি বছর উত্তরপ্রদেশের রাজনীতিতে প্রবেশ করার সিদ্ধান্ত নিয়েছে ওয়েইসির মিম। রাজ্যের অন্তত ১০০টি আসনে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন হায়দরাবাদের সাংসদ। ইতিমধ্যেই রাজ্যে বেশ কয়েক দফায় প্রচার সেরে ফেলেছেন ওয়েইসি। বিজেপিকে তীব্র সুরে আক্রমণও করেছেন তিনি। কিন্তু যোগীরাজ্যে ওয়েইসির এই আগমনে বিজেপির থেকে বেশি ভয় পাচ্ছেন, অন্য বিরোধীরা। তাঁদের ধারণা, উত্তরপ্রদেশে AIMIM-এর এই আগমনে আসলে সংখ্যালঘু ভোট কাটাকাটিতে আসলে সুবিধা পাবে বিজেপিই।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Asauddin Owaisi, #Rakesh Tikait

আরো দেখুন