দেশ বিভাগে ফিরে যান

জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন সন্দেশখালির কাণ্ডে ‘পদের অপব্যবহার’ করেছেন কীভাবে? কী অভিযোগ উঠলো?

May 10, 2024 | < 1 min read

জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন সন্দেশখালির কাণ্ডে ‘পদের অপব্যবহার’

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সন্দেশখালির স্টিং অপারেশনের ভিডিওটি (যার সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি)জনসমক্ষে আসার পর থেকেই একের পর এক ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। দৃষ্টিভঙ্গি সন্দেশখালি ব্লক ২-এর বিস্তীর্ণ এলাকায় গিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলেছে, তুলে ধরেছে এলাকার মানুষের মতামত। সেখানে অনেকেই বলেছেন, টাকাটা দিয়ে আন্দোলন করার কথা।

আরো নতুন ভিডিয়ো উঠে আসছে এই এলাকা থেকে (যেগুলির সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি) এবং সেই ভিডিওগুলিকে সামনে রেখে জাতীয় মহিলা কমিশনের প্রধান রেখা শর্মার (Rekha Sharma) বিরুদ্ধে তদন্ত চাইছে রাজ্যের শাসকদল তৃণমূল। রেখার বিরুদ্ধে ‘পদের অপব্যবহার’ করার অভিযোগ তুলে ফৌজদারি মামলা রুজু করারও দাবি তোলা হয়েছে।

সদ্য জনসমক্ষে আসা এরকমই একটি ভিডিয়োয় (যার সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি)অভিযোগ করা হয়েছে যে, সন্দেশখালিতে ধর্ষণের মিথ্যা অভিযোগ তোলা হয়েছিল। এমনকি দিল্লির মহিলা কমিশনের প্রতিনিধিরা সন্দেশখালিতে গিয়ে সাদা কাগজে ধর্ষণের মিথ্যা অভিযোগে সই করিয়ে নিয়েছেন। মহিলা কমিশনের প্রধান হিসাবে রেখার পদের অপব্যবহার করার দৃষ্টান্ত হিসাবে এই অভিযোগটিকেই সামনে রাখছে বাংলার শাসকদল।

প্রসঙ্গত, মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা সন্দেশখালির পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে আসেন । সেই সময় রেখা বলেছিলেন, “দিনের পর দিন মহিলাদের উপর নির্যাতন হয়েছে। ১৮টা অভিযোগ পেয়েছি। দু’জন ধর্ষণের অভিযোগ জানিয়েছে। পুলিশের উপর মানুষের আস্থা নেই। আমাকে ধরে গ্রামের মহিলারা কাঁদছেন। রাষ্ট্রপতি শাসন ছাড়া কোনও উপায় নেই।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Sandeshkhali, #Sandeshkhali Incident, #Rekha Sharma, #NCW

আরো দেখুন