খেলা বিভাগে ফিরে যান

নাইজেরিয়ার ড্যানিয়েল চিমাকে সই করল ইস্টবেঙ্গল

September 17, 2021 | < 1 min read

লাল-হলুদে এলেন চিমা। না ইনি চিমা ওকোরি নন, ড্যানিয়েল চিমা চুকোয়ু। বৃহস্পতিবার এক বছরের চুক্তিতে এসসি ইস্টবেঙ্গলে (SC East Bengal) যোগ দিলেন নাইজেরিয়ার এই ফুটবলারটি। তবে শুধু নামের মিল নয়, চিমা ওকোরির মতোই ফরোয়ার্ডে খেলেন ড্যানিয়েল চিমা। গোল করতেও সিদ্ধহস্ত। আর তাই আইএসএলে গোলের জন্য তাঁর উপরেই ভরসা করবেন লাল-হলুদ সমর্থকরা।

এদিন ক্লাবের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানানো হয়, তিন বার নরওয়ের প্রথম ডিভিশনের লিগজয়ী ড্যানিয়েল চিমা সই করলেন এসসি ইস্টবেঙ্গলে। সেই সঙ্গে লেখাও হয়, ‘চিমা ইজ ব্যাক’। ৫ ফুট ১১ ইঞ্চির বছর তিরিশের নাইজেরিয়ার স্ট্রাইকার ইস্টবেঙ্গলে আসতে চলেছেন, তা একপ্রকার নিশ্চিতই ছিল। ক্লাবের ঘোষণার পর এদিন তাতেই সিলমোহর পড়ল। চিমা এর আগে নরওয়ে, চিন ও ফিনল্যান্ডের বিভিন্ন ক্লাবে খেলেছেন। এর মধ্যে নরওয়ের ক্লাব মলডে এফকে-কে ২০১১, ২০১২, ২০১৪ সালে লিগ জিততে সাহায্য করেন। এছাড়া ২০১০-১৫ সালে নরওয়ের ক্লাবটিতে থাকাকালীন দু’বার নরওয়ের কাপও (২০১৩, ২০১৪) জেতেন। এবার তাঁর লক্ষ্য লাল-হলুদে সাফল্য পাওয়া।

এদিন সইয়ের পর চিমা বলেন, “এরকম ঐতিহ্যশালী ক্লাবের অংশ পেতে পেরে আমি খুবই খুশি। এসসি ইস্টবেঙ্গলকে যত সম্ভব ম্যাচ জেতানোর চেষ্টা করব। নরওয়েতে আমি খেতাব যেমন জিতেছি, তেমনই সেরা কোচেদের অধীনে ছিলাম। এখানে আমি সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দলকে যতটা সম্ভব সাহায্য করতে চাই। আর আমি নতুন চ্যালেঞ্জের জন্য অপেক্ষা করছিলাম। আর ভারতে আসার প্রস্তাব তাই আমাকে ভাবিয়ে তোলে।”

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal, #Nigeria, #Daniel Cheema

আরো দেখুন