রাজ্য বিভাগে ফিরে যান

এবার সুকান্তর রাজনৈতিক অভিজ্ঞতা তুললেন বিজেপির ‘বিদ্রোহী’ বিধায়ক

September 22, 2021 | 2 min read

রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে সমানে কামান দেগে চলেছেন রায়গঞ্জের ‘বিদ্রোহী’ বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণী। এবার তাঁর নিশানায় দলের সদ্য দায়িত্বপ্রাপ্ত রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। সোমবারই দিলীপ ঘোষকে সরিয়ে বালুরঘাটের এমপি সুকান্তবাবুকে রাজ্য সভাপতির দায়িত্ব দেওয়া হয়। মঙ্গলবার কৃষ্ণ কল্যাণী নয়া সভাপতির রাজনৈতিক অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন তুললেন। তাঁর বক্তব্য, রাজনৈতিক সংগঠক হিসেবে সুকান্তবাবুর অভিজ্ঞতা বেশিদিনের নয়। পশ্চিমবঙ্গের মতো বড় একটি রাজ্যের সভাপতি হিসেবে তাঁকে দায়িত্ব দেওয়া কতটা ঠিক হয়েছে, তা নিয়ে আমার সন্দেহ আছে। সুকান্তবাবুকে সভাপতি করায় আমি রীতিমতো বিস্মিত। নতুন সভাপতি বাছাইয়ের আগে দলের সাংসদ, বিধায়ক ও সংগঠকদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিলে ভালো হতো।
প্রসঙ্গত,গত দুই সপ্তাহ ধরে এই ‘বিদ্রোহী’ বিধায়ক জেলা বিজেপির সাংগঠনিক বিষয় নিয়ে লাগাতার সমালোচনা করে চলেছেন। তিনি বার বার বুঝিয়ে দিয়েছেন, যে সাংগঠনিক পরিস্থিতি নিয়ে তিনি খুশি নন।  

কালিয়াগঞ্জে বিজেপির টিকিটে জয়ী সৌমেন রায় কলকাতায় গিয়ে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের হাত থেকে শাসক দলের ঝান্ডা হাতে তুলে নেন। এর পরের দিনই কৃষ্ণবাবু সাংবাদিকদের ডেকে দলের উত্তর দিনাজপুর জেলা সভাপতি বাসুদেব সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেন। সেসময় তিনি বলেছিলেন,জেলা সভাপতি সংগঠনের সবাইকে নিয়ে চলছেন না। মুষ্টিমেয় কিছু লোক নিয়ে চলছেন।  এর কয়েকদিন পরে কৃষ্ণবাবু রায়গঞ্জ সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীর বিরুদ্ধে সরব হন। বিধায়কের দলীয় কার্যালয় থেকে দেবশ্রীর ছবি মুছে দেওয়া হয়, কাগজ দিয়ে ঢেকে দেওয়া হয়। সেসময় বিধায়ক বলেছিলেন, বিধানসভা নির্বাচনে দেবশ্রী চৌধুরী আমাকে হারানোর জন্য ষড়যন্ত্র করেছিলেন।  

দলবদল নিয়ে তৃণমূল নেতৃত্ব যোগাযোগ করছে কি না, এই প্রসঙ্গে সোমবার বিকেলেও কৃষ্ণবাবু জানিয়েছেন, চিন্তা ভাবনা করছি। সময় এলে যোগাযোগ করবো। রাজনৈতিক মহলের ধারণা, কৃষ্ণবাবুর দল বদল এখন সময়ের অপেক্ষা মাত্র। যেহেতু উত্তরবঙ্গে বিজেপি ভালো ফল করেছে, তাই কেন্দ্রীয় নেতৃত্ব এবার উত্তরবঙ্গের থেকে রাজ্য সভাপতি করেছে। কিন্তু তাতেও বিদ্রোহের সুরে বাঁশি বাজালেন কৃষ্ণ। 

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Krishna Kalyani, #Sukanta Majumdar

আরো দেখুন