উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

মোদীর ছবি সরিয়ে দিলেন রায়গঞ্জের বিধায়ক, দলবদল নিয়ে জল্পনা তুঙ্গে

September 24, 2021 | < 1 min read

রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণ কল্যাণীর তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা ঘিরে জল্পনা চলছিল কয়েক দিন ধরেই। শুক্রবার তাঁর দপ্তরের সামনে ঝোলানো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি-সহ সাইনবোর্ড খোলার পরে তা আরও জোরাল হল।

উত্তর দিনাজপুর জেলা তৃণমূলের একটি সূত্রের দাবি, রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরীর সঙ্গে কৃষ্ণের বিরোধ চলছে। তারই জেরে দল বদলের দিকে ঝুঁকেছেন তিনি। সেই সময় রায়গঞ্জের বিজেপি বিধায়ক কৃষ্ণের নিজস্ব দপ্তরের সামনের সাইনবোর্ড থেকে মোদীর ছবি খোলার ঘটনায় নতুন করে আলোচনা শুরু হয়েছে। প্রসঙ্গত, বিধানসভা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপি-তে যোগ দিয়েছিলেন কৃষ্ণ।

কৃষ্ণ অবশ্য মোদীর ছবি সরানোর সঙ্গে তাঁর দল বদলের সম্ভাবনার যোগসূত্র খুঁজে পাচ্ছেন না। এ সংক্রান্ত প্রশ্নের উত্তরে তাঁর জবাব, ‘‘সাইনবোর্ডটা বিপজ্জনক ভাবে ঝুলছিল। তাই নামিয়েছি। মেরামতের চেষ্টা চলছে। যদি মেরামত হয় তবে ফের ঝুলিয়ে দেব। নয়তো নতুন সাইনবোর্ড তৈরি করা হবে।’’ প্রসঙ্গত, সম্প্রতি কৃষ্ণ প্রকাশ্যে বাবুল সুপ্রিয়ের দল বদলকে সমর্থন করেছিলেন। তার পরেই তাঁর তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা ঘিরে জল্পনা শুরু হয়।

জেলার বিজেপি নেতারা অবশ্য কৃষ্ণের এমন আচরণ নিয়ে কোনও মন্তব্য করতে নারাজ। বিজেপি-র জেলা সভাপতি বাসুদেব সরকার শুক্রবার বলেন, ‘‘আমি বিষয়টি জানি না। খোঁজ নিয়ে দেখে পরে উত্তর দেব।’’

অন্যদিকে, তৃণমুলের জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল বলেন, ‘‘এটি বিজেপি-র অভ্যন্তরীণ বিষয়। এ নিয়ে আমি কিছুই বলতে পারব না। তবে মেরামত না হলে নতুন বোর্ড লাগাবেন, এই কথা বলে বিধায়ক (কৃষ্ণ) বিষয়টি পরিষ্কার করে দিয়েছেন বলেই আমার মনে হয়। বিধায়কের কথায় বিশ্বাস করা উচিত বিজেপি-র।’’ কৃষ্ণের সঙ্গে তাঁর কোনও কথা হয়নি বলেও দাবি করেন কানাইয়ালাল।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #bjp, #north dinajpur, #Krishna Kalyani

আরো দেখুন