দেশ বিভাগে ফিরে যান

এবার লক্ষ্য গোয়া, ৭ দিনের ঠাসা কর্মসূচিতে গেলেন ডেরেক, প্রসূনরা

September 24, 2021 | 2 min read

ত্রিপুরা, অসমের পর এবার তৃণমূলের (TMC) মিশন গোয়া। সেই লক্ষ্যে শুক্রবার সকালেই গোয়া (Goa) পৌঁছে গেলেন দলের সর্বভারতীয় মুখপাত্র তথা রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন, লোকসভার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। দলীয় সূত্রে খবর, সাতদিনের সফরে তাঁরা গিয়েছেন গোয়ায়। এই ৭ দিন টানা বৈঠক করবেন দুই সাংসদ।

ইতিমধ্যেই মনোরম পশ্চিমের দ্বীপরাজ্যে রাজনৈতিক শক্তি বাড়াতে হাতেকলমে কাজ শুরু করে দিয়েছে তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের টিম আই প্যাক (I-Pac)। তাঁদের সদস্যরা গোয়া পৌঁছেছেন আগেই। শুক্রবার গেলেন দলের দুই সাংসদ। এ থেকেই স্পষ্ট, গোয়া নিয়ে মোটেই দেরি নয়, বরং ব্লুপ্রিন্ট ছকেই সেখানে সংগঠন গোছানোর কাজ শুরু করে দিল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

আগামী বছর অর্থাৎ ২০২২ সালে গোয়ায় বিধানসভা নির্বাচন। আর তাকেই এবার পাখির চোখ করেছে তৃণমূল। সর্বভারতীয় স্তরে সংগঠন বাড়ানোর পথে এগিয়ে চলেছে রাজ্যের শাসকদল। তারই অংশ হিসেবে ত্রিপুরা, অসম, উত্তরপ্রদেশ, গুজরাটের পর এবার বিজেপি শাসিত গোয়ার দিকে এগোচ্ছে তারা। সেই লক্ষ্যে একেবার পাকাপোক্ত পরিকল্পনা সাজিয়েই টিম আই প্যাকের পাশাপাশি শুক্রবার পানাজি পৌঁছে গিয়েছেন দলের দুই সাংসদ – ডেরেক ও ব্রায়েন (Derek O’ Brien), প্রসূন বন্দ্যোপাধ্যায় (Prasun Banerjee)। আপাতত ৭ দিন সেখানকার জমি আঁকড়ে থাকবেন তাঁরা। টিম পিকের সঙ্গে বসে সেখানকার রাজনীতির হাওয়া বুঝবেন। করবেন প্রয়োজনীয় বৈঠকও। আই প্যাকের ২০০ কর্মী ইতিমধ্যেই সমীক্ষা শুরু করেছে বলে খবর।

চলতি সপ্তাহেই নবান্নে মমতা-অভিষেক-প্রশান্ত কিশোরের একান্ত এবং দীর্ঘ বৈঠক হয়েছে। সেই বৈঠকে গোয়ার পরিকল্পনা নিয়েও আলোচনা হয়ে থাকতে পারে বলে মত ওয়াকিবহাল মহলের। ইতিমধ্যে কংগ্রেস নেতা লুইজিনহো ফালেইরোর দলত্যাগ করে তৃণমূলে যোগদানের খবরও শোনা যাচ্ছে। যদিও তিনি সেই খবর অস্বীকার করেছেন।

তৃণমূল সূত্রে খবর, আগামী দিনে গোয়া যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। শোনা গিয়েছিল, গোয়ার রাজনৈতিক জমি ঠিক কেমন, তার প্রাথমিক ধাঁচটা বুঝতে গোয়ায় যাওয়ার কথা ছিল দলের সাংসদীয় কমিটির। সেইমতো আপাতত ডেরেক এবং প্রসূন বন্দ্যোপাধ্যায়কে পাঠানো হল গোয়ায়। উল্লেখ্য, জাতীয় স্তরে তৃণমূলের এই দুই নেতাই বেশ পরিচিত মুখ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Prasun Banerjee, #tmc, #Goa, #Derek O Brien

আরো দেখুন