জীবনশৈলী বিভাগে ফিরে যান

করোনা কালে বাড়িতে বসে নিজেই করুন জল নেল এক্সটেনশন

October 6, 2021 | < 1 min read

সুন্দর নখ হাতের সৌন্দর্যই যেন বদলে দেয়। তাই তো ঘণ্টার পর ঘণ্টা সময় নষ্ট হলেও পার্লারে গিয়ে নেল এক্সটেশন করান অনেকেই। তবে করোনা কালে বেশি সময় বাড়ির বাইরে থাকতে আতঙ্কে ভুগছেন বহু মহিলা। তা বলে তো রূপচর্চা বন্ধ থাকতে পারে না। জানেন তো গৃহবন্দি অবস্থাতেও সাজগোজ করে মন ভাল রাখা যেতেই পারে। তাই করোনা কালে পার্লারে যেতে না চাইলে বাড়িতে করুন নেল এক্সটেনশন। কীভাবে করবেন, রইল টিপস।

প্রথমে ভাল করে নখ পরিষ্কার করে নিন। এবড়ো খেবড়ো নেলপলিশ নেল রিমুভার দিয়ে মুছে নিন। নখ সুন্দরভাবে কেটে নিন। এরপর নখের উপরে প্রথম স্তর নেলপলিশ লাগিয়ে নিন। তার ফলেনেইল এক্সটেনশন-এর সময় ব্যবহৃত রাসায়নিক নখের বিশেষ ক্ষতি করতে পারবে না। নেল এক্সটেনশন-এর জন্য ফলস নেইল এবং ইউভি ল্যাম্প বাড়িতে থাকা প্রয়োজন। অনলাইনে তা কিনে নিতে পারেন।

নখ পরিষ্কারের পরেই শুরু হবে এক্সটেনশন। সেক্ষেত্রে ফলস নেল গুলি আগে থেকে ভাল করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। এবার আপনার নখের সঙ্গে সামঞ্জস্য রেখে তা নখের উপর বসিয়ে দিতে হবে। তারপর ফিলারের সাহায্যে নখগুলি আপনার পছন্দসই মাপে করে নিন। প্রথমে ট্রান্সপারেন্ট নেল পলিশের একটি স্তর নখে লাগান। এবার কাজ শুরু ইউভি ল্যাম্প-এর। ৪০ মিনিট আপনার হাত ইউভি ল্যাম্প -এর নিচে রাখুন। তারপর নখে নেলপলিশ পরে নিন। ৬০ সেকেন্ডের জন্য আবারও ইউভি ল্যাম্প- এর নিচে রাখুন নখ। সহজ এই পদ্ধতি অবলম্বন করলেই আপনার নেল এক্সটেনশন -এর প্রক্রিয়া শেষ। এরপর আপনার নখ দেখে কেউ বুঝতেই পারবে না পার্লারে গিয়েছিলেন নাকি নিজেই একাজ করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Nail Art, #Nail Extension

আরো দেখুন