রাজ্য বিভাগে ফিরে যান

উৎসবের সময় বিদ্যুৎ পরিষেবা ঠিকঠাক রাখতে উদ্যোগী রাজ্য

October 7, 2021 | < 1 min read

উৎসবের মরশুমে মানুষ যাতে বিদ্যুৎ নিয়ে সমস্যায় না পড়েন, সে জন্য বিশেষ উদ্যোগ নিল রাজ্য সরকার। খোলা হয়েছে কন্ট্রোল রুম, হেল্পলাইন। কে কোন দায়িত্বে থাকবেন, তা ভাগ করে দেওয়া হয়েছে। এ ছাড়াও একগুচ্ছ ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিন অরূপ জানান, ৭ অক্টোবর থেকে খোলা হল কন্ট্রোল রুম। যা চালু থাকবে চলতি মাসের ১৬ তারিখ পর্যন্ত।

জেলায় জেলায় কন্ট্রোল রুম
তিনি (WB Power Minister Aroop Biswas) জানিয়েছেন, জেলায় জেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। জেলা সদরে সেগুলি চালু করা হয়েছে। জেলার কন্ট্রোল রুমের দায়িত্বে রিজওনাল ম্যানেজার দায়িত্বে থাকবেন।  তাদের ওপরে দায়িত্ব থাকবে জোনাল ম্যানেজারর ওপরে। কেএমডিএ-তে কেন্দ্রীয় কন্ট্রোল রুম খোলা হয়েছে। সব অনুমতি দিয়ে দেওয়া হয়েছে জানিয়েছেন মন্ত্রী।

হেল্পলাইন, কত আবেদন করা হয়েছে
তিনি জানান, রাজ্য বিদ্যুৎ পর্ষদে আবেদন জমা পড়েছে ৩৭ হাজার ৯৫০টি। অন্যদিকে, সিইএসসি এলাকায় আবেদনের সংখ্যা ৪,৬৫৮।

রাজ্য বিদ্যুৎ পর্ষদ (WBSEDCL)-এর জন্য হেল্পলাইন নম্বর হল- ৮৯০০৭৯৩৫০৩/৪ (8900793503/4)। আর সিইএসসি (CESC)-র জন্য হেল্পলাইনগুলি হল- ৯৮৩১০৭৯৬৬৬ এবং ৯৮৩১০৮৩৭০০ (9831079666/9831083700)

বৃষ্টি নিয়ে সতর্ক
রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস জানান, আবহাওয়া দফতরের পূর্বাভাস, পুজোর সময় বৃষ্টি হতে পারে। সে সময় যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য তৎপর রাজ্য। বিদ্যুৎ দপ্তরের কর্মীরা ২৪x৭ কাজে থাকবেন। এবার যত বিদ্যুতের চাহিদা, গত বার চাহিদা প্রায় একই ছিল।

আগাম প্রস্তুতি
পুজোর সময় যাতে বিদ্যুৎ পরিষেবা ঠিকঠাক রাখা যায়, সে জন্য রাজ্য সরকার আগে থেকেই প্রস্তুতি নিতে শুরু করে। এর আগে সিইএসসি-র সঙ্গে বৈঠক করেছে। উৎসবের সময় বিদ্যুতের চাহিদা বেড়ে যায়। বিশেষ করে পুজোমণ্ডপে। কারণ সেখানে প্রচুর আলো জ্বালানো হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#power supply, #aroop biswas, #durga pujo 2021

আরো দেখুন