কলকাতা বিভাগে ফিরে যান

আরও দামী জ্বালানি, কলকাতায় ১০৪ টাকা পেরোল পেট্রল

October 8, 2021 | 2 min read

টানা বেড়েই চলেছে পেট্রোল-ডিজেলের দাম। প্রতি লিটারে ২৯ পয়সা বাড়ল পেট্রোলের দাম।কলকাতায় ১০৪ টাকা পেরিয়ে গেল পেট্রোলের দাম।কলকাতায় পেট্রোলের নতুন দাম ১০৪ টাকা ২৩ পয়সা।প্রতি লিটারে ৩৫ পয়সা বাড়ল ডিজেলের দাম।কলকাতায় ৯৫ টাকা পেরিয়ে গেল ডিজেলের দাম।কলকাতায় ডিজেলের নতুন দাম ৯৫ টাকা ২৩ পয়সা।

এই নিয়ে পরপর টানা চারদিন বাড়ল পেট্রোল ও ডিজেলের দাম। দিল্লিতে পেট্রোলের দাম প্রতি লিটারে ৩০ পয়সা বেড়েছে। রাজধানীতে প্রতি লিটার পেট্রোলের দাম বেড়ে হয়েছে ১০৩ টাকা ৫৪ পয়সা। ডিজেলের দাম দিল্লিতে ৩৫ পয়সা বেড়ে হয়েছে প্রতি লিটারে ৯২.১২ টাকা। ভ্যাটের জন্য দেশের বিভিন্ন স্থানে পেট্রোল ও ডিজেলের দাম ভিন্ন ভিন্ন হয়ে থাকে।

গত ৫ তারিখ থেকে লাগাতার বেড়ে চলেছে জ্বালানির মূল্য। এর আগে গত ৩০ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর– পরপর চারদিন বেড়েছিল জ্বালানির দাম। মাঝে ৪ তারিখ শুধু বাড়েনি পেট্রোল-ডিজেলের দাম।

করোনা পরিস্থিতিতে যখন নাগরিকদের পকেটে টান পড়েছে, সেই সময় ফের জ্বালানির দাম বাড়ায় মাথায় হাত মধ্যবিত্তের। লাগাতার এইভাবে জ্বালানির দাম বেড়ে চলায় মূল্যবৃদ্ধির আশঙ্কা দেখা দিয়েছে।

দেশের বাণিজ্যনগরী মুম্বইতে পেট্রোলের দাম বেড়ে প্রতি লিটারে হয়েছে ১০৯.৫৪ টাকা। ডিজেলের দাম প্রতি লিটারে বেড়ে হয়েছে ৯৯.৯২ টাকা।চেন্নাইতে পেট্রোলের দাম বেড়ে প্রতি লিটারে হয়েছে ১০১.০১ টাকা। ডিজেলের দাম হয়েছে ৯৬.৬০ টাকা। গত ১১ দিনে পেট্রোলের দাম প্রতি লিটারে ২.৩৫ টাকা বেড়েছে। ডিজেলের দাম বেড়েছে সাড়ে তিন টাকা।

বিশ্ব বাজারে অপরিশোধিত তেলের দাম বাড়ছে। অপরিশোধিত তেলের চাহিদা ও উৎপাদনের সরাসরি প্রভাব পড়ছে দেশের বাজারে পেট্রোল ও ডিজেলের দামে। বৃহস্পতিবার ব্রেন্ট ক্রুড ০.৪৫ ডলার বেড়ে প্রতি ব্যারেলে পৌঁছেছে ৮২.৪০ ডলার। এছাড়াওও ডব্লুটিআই ক্রুডের দামও ০.৪৫ ডলার বেড়ে প্রতি ডলারে হয়েছে ৭৮.৮৭ ডলার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Petrol Price Hike, #Diesel Price Hike

আরো দেখুন